ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে সরস্বতী পূজা অনুষ্ঠিত

রবিবার, ১০ ফেব্রুয়ারি ২০১৯ | ৫:২৮ অপরাহ্ণ |

ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে সরস্বতী পূজা অনুষ্ঠিত

সারাদেশের মতো ঠাকুরগাঁওয়ে অনুষ্ঠিত হচ্ছে হিন্দু সম্প্রদায়ের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব শ্রী-শ্রী সরস্বতী পূজা।

রোববার সকাল থেকে শুরু করে বিকাল পর্যন্ত জেলার কেন্দ্রীয় গোবিন্দ নগর মন্দির,শান্তিনগর মন্দির,সহ বিভিন্ন মন্দির ও স্কুল-কলেজ, ক্লাব গুলোতে এই পূজা অনুষ্ঠিত হয়।

তবে এবারে একটি ভিন্ন আয়োজনের মধ্য দিয়েও এই প্রথম ঠাকুরগাঁওয় আধুনিক সদর হাসপাতালের সিভিল সার্জেন কার্যালয়ে অনুষ্ঠিত হয় এই পূজা। দেবীর এই পূজাকে কেন্দ্র করে ভক্তাদের ঢল নামে প্রতিটি ম-ুপ সহ প্রতিটি জায়গায়। আনন্দে মেতে উঠে সকলেই।

পূজা চলাকালীন সময়ে ঢাকের শব্দ ও উলু ধ্বনিতে মুখরিত হয়ে উঠে প্রতিটি পূজা ম-ুপগুলো।

দুপুরের দিকে ভক্তরা বিদ্যা এবং জ্ঞান লাভের আশায় সরস্বতী মায়ের চরণে পুষ্পাঞ্জলি প্রদান করেন। শেষে ভক্তদের মধ্য প্রসাদ বিতরণ করা হয়।

এবারে ঠাকুরগাঁও জেলা ১২শ এর অধিক ম-পে একযুগে এই সরস্বতী পূজা অনুষ্ঠিত হচ্ছে। প্রতি বছর মাঘ মাসের পঞ্চমী তিথিতে এ পূজা অনুষ্ঠিত হয়ে থাকে।

পূজায় অজ্ঞতার অন্ধকার দূর করতে কল্যাণময়ী দেবীর চরণে সরস্বতী মহাভাগে বিদ্যে কমললোচনে বিশ্বরূপে বিশালক্ষী বিদ্যংদেহী নমোসতুছত্তে এই মন্ত্র উচ্চারণ করে বিদ্যা ও জ্ঞান অর্জনের জন্য প্রণতি জানান ভক্তরা। পূজাকে কেন্দ্র করে হিন্দু সম্প্রদায় পূজা অর্চনাসহ নানা ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করেছেন।

আগামীকাল ১১ ফেব্রুয়ারি বিকেলে ঠাকুরগাঁও রিভারভিউ স্কুলের পাশে টাঙ্গন নদীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে এই সম্পূর্ণ করা হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com