ঠাকুরগাঁওয়ে মোটা অংকের টাকা আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

মঙ্গলবার, ২৭ আগস্ট ২০১৯ | ৫:১০ অপরাহ্ণ |

ঠাকুরগাঁওয়ে মোটা অংকের টাকা আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ঐতিহ্যবাহী উচ্চ বিদ্যালয় রত্নাই বগুলা বাড়ি স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক মোটা অংকের টাকা আত্মসাতের অভিযোগে সাময়িক বরখাস্ত হয়েছেন।

মোট ১৯ লক্ষ ৬৯৯০০ টাকা আত্মসাতের অভিযোগে উপরুক্ত প্রধান শিক্ষককে বরখাস্ত করেন গভার্নিং বডির সভাপতি। গত ২৪ আগস্ট প্রতিষ্ঠানটির ৫৮ নম্বর সভার সিদ্ধান্ত মোতাবেক উপরোক্ত উল্লেখিত টাকা আত্মসাতের প্রাথমিক প্রমাণ পাওয়ায় প্রতিষ্ঠানের প্যাডে ২৪ আগস্ট তারিখে গভার্নিং বডির সভাপতি মোহাম্মদ আলীর স্বাক্ষরিত পত্রে তাকে সাময়িক বহিষ্কার করা হয়।

 


মঙ্গলবার ২৭ আগস্ট রত্নাই বগুলা বাড়ি স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আইয়ুব আলী সহ একাধিক সূত্র উপরোক্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে।

এদিকে রত্নাই বগুলাবাড়ী স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আইয়ুব আলী গণমাধ্যমকে জানায়, বরখাস্ত হওয়া প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ উঠলে তিন সদস্যবিশিষ্ট নিরীক্ষা কমিটি গঠন করে অভিযোগের তদন্ত করা হয়।তদন্তে প্রাথমিকভাবে প্রতিষ্ঠানের আর্থিক লেনদেনের অনিয়ম সহ অর্থ আত্মসাতের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে।

 

উপরোক্ত ঘটনাটির বিষয়বস্তু আরো সুস্পষ্ট হবার লক্ষ্যে প্রতিষ্ঠানের সভাপতি মোহাম্মদ আলীর সাক্ষাৎকার নেওয়া হয় , তিনি বলেন প্রতিষ্ঠানের রক্ষার স্বার্থে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে ইতিমধ্যে সাময়িক বরখাস্ত পত্র দিনাজপুর বোর্ড, জেলা প্রশাসক ,জেলা শিক্ষা কর্মকর্তা ,উপজেলা নির্বাহী কর্মকর্তা ,উপজেলা চেয়ারম্যান সহ সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়েছে।

 

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমান বলেন, আমি ইতিমধ্যে উপরোক্ত প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এর সাময়িক বরখাস্তের একটি পত্র পেয়েছি, আমি পত্রটি পড়ে এবং গভার্নিং বডির সাথে কথা বলে বিস্তারিত বলতে পারব।

এ বিষয়ে সাময়িক বরখাস্ত হওয়া প্রধান শিক্ষক আব্দুল আলী গণমাধ্যমকে জানায় আমার উপর আনিত অভিযোগ আমার চাকরি বিচ্যুতি ও হয়রানির উদ্দেশ্য মাত্র।সম্প্রতি একটি নিয়োগ কাজে নিয়ম বহির্ভূতভাবে নিয়োগ দেওয়ার চেষ্টা চালিয়েছিল গভার্নিং বডি। আমি বিষয়টিতে বাধা দেওয়ায় চক্রান্ত করে আমাকে বরখাস্ত করা হয়েছে।

মন্তব্য করতে পারেন...

comments



ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com