ঠাকুরগাঁওয়ে সরকারি বিদ্যালয়ে ভর্তির অনিয়মে জেলা প্রশাসকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন…

বুধবার, ১৬ জুন ২০২১ | ৭:২৯ অপরাহ্ণ |

ঠাকুরগাঁওয়ে সরকারি বিদ্যালয়ে ভর্তির অনিয়মে জেলা প্রশাসকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট/সংবাদ গ্যালারি

ঠাকুরগাঁও সরকারি বালক-বালিকা উচ্চ বিদ‍্যালয়ে শিক্ষার্থী ভর্তির অনিয়মে জেলা প্রশাসকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে একটি ভূক্তভোগী পরিবার।

বুধবার (১৬ই জুন) দুপুরে শহরের একটি রেস্তোরাঁয় সাংবাদিকদের কাছে এ সব অভিযোগ তুলে ধরেন ভূক্তভোগী পরিবারের পক্ষে নীলুফার ইয়াসমিন।

webnewsdesign.com

তিনি অভিযোগ করে বলেন আমার স্বামী ডা. মো: আব্দুল্লাহ সহকারী পরিচালক (সিসি), গত ২৩/০৬/২০ইং তারিখ জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় ঠাকুরগাঁও-এ যোগদান করেন। ঐ দিন স্কুল কমিটিসহ ঠাকুরগাঁও সরকারি বালক/বালিকা উচ্চ বিদ্যালয়ে ছাত্র/ছাত্রী ভর্তি সংক্রান্ত বাছাই কমিটির সভা হয়। আমার স্বামী পঞ্চগড় জেলায় কর্মরত থাকা কালিন সময়ে আমার ছেলে চতুর্থ শ্রেণিতে অধ্যয়নরত ছিল। সরকারি বিধি মোতাবেক আমার ছেলেকে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ভর্তির জন্য প্রয়োজনীয় কাগজ পত্র জেলা প্রশাসক বরাবরে দাখিল করি।

জেলা প্রশাসক ভর্তির কাগজপত্র জমা দিতে বললে কাগজ পত্র অতিরিক্ত জেলা প্রশাসক জনাব,নুর কুতুবুল আলম এর কাছে জমা দেই। এডিসি বিষয়টা পরে দেখবেন বলে আশ্বস্ত করেন । করোনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় প্রায় এক বছর পর গত ০৩ জুন স্কুল কমিটিকে নিয়ে সভা করে ভর্তি সংক্রান্ত সিদ্ধান্ত নেয়। পরে ১০ জুন পূনরায় সভা করে অতি গোপনে প্রায় ২৫ জন ছাত্র/ছাত্রীকে নিয়ম বর্হিভূত ভাবে নিজের মনমত শিক্ষার্থী বাছাই করে। দৈর্ঘ্য এক বছর জেলা প্রশাসক আমাকে মিথ্যা আশ্বাস দেয়। আমার স্বামী প্রজাতন্ত্রের একজন প্রথম শ্রেণি কর্মকর্তা এবং সরকারের ৫ম গ্রেডে বেতন ভাতাদি উত্তোলন করেন। যা জেলা প্রশাসকের সমতুল্য।

তিনি আরো বলেন কোন নিয়মনীতির তোয়াক্কা না করে ২৫ জন ছাত্র-ছাত্রীকে ভর্তি নেয়ার বিষয়টিতে আমিসহ আমার পরিবারকে মানসিক ও সামাজিক ভাবে হেয় প্রতিপন‍্য করেছে। আমি কোন জায়গায় এর সুরাহা না পেয়ে আপনাদের স্মরনাপন্ন হলাম। আমি ও আমার শিশু সন্তানের অধিকার পেতে আপনারা আমার পাশে থাকবেন এই প্রত‍্যাশা করছি।

এ বিষয়ে জেলা প্রশাসক ড.কে.এম. কামরুজ্জামান সেলিম বলেন বিষয়টি আমার জানা নেই।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com