ঠাকুরগাঁওয়ের

কৃষকলীগ নেতা সরকার আলাউদ্দিনের এখন খোঁজ রাখেনা কেউ…

মঙ্গলবার, ১৯ মে ২০২০ | ১২:৪৪ অপরাহ্ণ |

কৃষকলীগ নেতা সরকার আলাউদ্দিনের এখন খোঁজ রাখেনা কেউ…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

মামুনুর রশিদ(মামুন),ঠাকুরগাঁওঃ

বাংলাদেশ আওয়ামী কৃষক লীগ ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি ত্যাগী ও পরিশ্রমী নেতা সরকার আলাউদ্দিন দীর্ঘ ৬ মাস ধরে গুরুতর অসুস্থ হয়ে পরে রয়েছেন বিছানায় এবং নিজ বাড়িতে একাকিত্বের সাথে জীবন যাপন করলেও কেউ খোঁজ রাখেনি একসময়ের ঘনিষ্ঠরা।


এ অবস্থায় চরম হতাশায় দিন পার করছেন এক সময়ের রাজপথ কাঁপানো নেতা সরকার আলাউদ্দীন। এতে তার নিজের কোন আক্ষেপ না থাকলেও পরিবারের সদস্য ও প্রতিবেশীদের রয়েছে বিস্তর আক্ষেপ ও অভিযোগ। বর্তমানে তিনি স্ট্রোক করে হাত-পা প্যারলাইজড হয়ে বাড়িতেই অসুস্থ হয়ে কোনমত দিন পার করছেন। মানুষকে চিনতে একটু সময় লাগছে। কথা বলতে পারলেও তা পরিস্কার ভাবে কাউকে বোঝাতে পারছেন না।

ঠাকুরগাঁও শহর থেকে প্রায় ২২ কিলোমিটার দূরে সদর উপজেলা ৫ নং বালিয়া ইউনিয়নের ভুল্লী কুমারপুর আবদাল পাড়া গ্রামে সরকার আলাউদ্দিনের নিজ বাড়ি। তার বাড়ি থেকে ভুল্লি বাজার প্রায় ২ কিলোমিটার। সুস্থ থাকাকালীন তিনি প্রায় প্রতিদিন ঠাকুরগাঁও জেলা শহরে আসতেন এবং রাজনৈতিক ও সামাজিক বিভিন্ন কর্মকান্ডে দাপটের সঙ্গে অংশগ্রহন করতেন।

ওই সময়গুলোতে তিনি বাড়ি থেকে বের হয়ে রাস্তায় দাড়িয়ে থাকতেন। রাস্তা দিয়ে কেউ ভূল্লীর দিকে গেলে তার সাইকেল, মটরসাইকেলে করে প্রথমে ভূল্লী বাজার, পরে সেখান থেকে বিভিন্ন মাধ্যমে ঠাকুরগাঁও জেলা শহরে যেতেন। ঠাকুরগাঁওয়ের সাধারণ মানুষের কাছে সরকার আলাউদ্দিন একজন তৃনমুল ও আওয়ামী পরিবারের পরিক্ষিত নিবেদিত কর্মী এবং সৎ মানুষ হিসেবে পরিচিত। বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের গুনগান, দলীয় প্রচারনায় যেন তার নেশা ও পেশা ছিল। কিন্তু দীর্ঘ ৬ মাস ধরে অসুস্থতা যেন তার জীবনের গতিপথ থমকে দিয়েছে।

ঠাকুরগাঁও সদর উপজেলার ভূ ল্লীকুমারপুর গ্রামে নিজ বাড়িতে সরকার আলাউদ্দিনের সাথে দেখা করতে গিয়ে জানা যায়, তিনি দীর্ঘ ৬ মাস ধরে স্ট্রোক করে বাড়িতে পরে রয়েছেন। ব্যক্তিগত জীবনে তিনি স্ত্রী, ৪ ছেলে ও ৩ মেয়ের পিতা। ছেলেরা বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরী করলেও মেয়েদের বিয়ে হয় বিভিন্ন স্থানে। তবে তিনি গুরুতর অসুস্থ হয়ে পরলে বড় মেয়ে সরকার আবিদা রোকসানা তার শ্বশুড়বাড়ি রানীশংকৈল থেকে এসে দীর্ঘদিন বাবার সেবা করছেন।

তিনি আক্ষেপ করে বলেন, বাবা দীর্ঘদিন থেকে অসুস্থ হয়ে এভাবে পরে থাকলেও কোন মানুষ খোঁজ নিতে আসেনি । এমনকি তাকে বেশ কয়েকবার ঢাকায় চিকিৎসা করাতে নিয়ে যাওয়া এবং তার ব্রেনে অস্ত্রপাচার করালেও কারও কোন সহায়তা পাওয়া যায়নি।

এ দুর্দিনে বিভিন্ন প্রকার সহযোগিতা না হলেও পরিচিত, আত্মীয়-স্বজন ও সহকর্মীদের পক্ষ থেকে সরকার আলাউদ্দিনের খোঁজ খবর নেওয়া হবে এমনটাই দাবি পরিবারের সদস্যদের।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



স্তন ক্যান্সারের কারন,প্রতিকার ও প্রতিরোধ-আয়েশা সিদ্দিকা শেলী

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com