ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় শেষ মুহুর্তে জমে উঠেছে পশুহাট

সোমবার, ২০ আগস্ট ২০১৮ | ৮:০১ অপরাহ্ণ |

ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় শেষ মুহুর্তে জমে উঠেছে পশুহাট
ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় শেষ মুহুর্তে জমে উঠেছে পশুহাট

রুহিয়া (ঠাকুরগাঁও) প্রতিনিধি: আসন্ন ঈদ-উল-আজহা ২০১৮ উপলক্ষে জমে উঠেছে রুহিয়ার পশুহাট ।

রুহিয়া থানার রামনাথ হাটের প্রগতি মাঠে প্রতিবছরের মতো এবারও বসেছে গরু ছাগলের হাট । ঈদকে সামনে রেখে প্রতি বছরই এ মাঠে বসে এই পশুহাট । সপ্তাহের দুইদিন শুক্রবার এবং সোমবারে বসে এই পশুহাট । ঠাকুরগাঁও জেলা শহর থেকে ১৮ কিলোমিটার উত্তরে অবস্থিত এই হাট থেকেই যোগান দেয়া হয় শহরের অধিকাংশ কুরবানির পশু এবং ক্রেতাদের চাহিদা মেটানো হয় পর্যাপ্ত পরিমাণে ।


ঠাকুরগাঁওয়ের কৃষক, শ্রমিক, ব্যবসায়ী, সরকারি চাকুরিজীবী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং সাধারণ মানুষ কুরবানির পশু কেনার জন্য ভিড় করেন রুহিয়ার পশুহাটে । গরুর খামারী এবং ব্যবসায়ীরা আশা করছেন তারা যথেষ্ট লাভবান হবেন । তবে এবারে দেশী গরুর বেশী আমদানী হয়েছে এ হাটে।

অপরদিকে ক্রেতারা ভিড় জমিয়েছেন নিজেদের পছন্দমতো কুরবানির পশু কেনার জন্য । তারাও আশা করছেন সাধ্যের মধ্যেই পেয়ে যাবেন নিজেদের পছন্দের পশুটি । এইহাটে পাওয়া যাচ্ছে ছোট-বড় সব ধরনের দেশী গরু এবং ছাগল। দাম নির্ধারণ করা হচ্ছে পশুর বয়স, সাইজ, এবং সৌন্দর্য অনুযায়ী ।


এ হাটে গরু কিনতে আসা রুহিয়ার বিশিষ্ট ব্যাবসায়ী মো: হাবিব বলেন, গত কয়েক হাটের চেয়ে আজ গরুর দাম বেশী। গরু ব্যাবসায়ী রবিন বলেন, গরু প্রতি ২ থেকে ৫ হাজার টাকা বেশী দামে বিক্রি হচ্ছে। জাল টাকা সনাক্তকরনের জন্য জনতা ব্যাংক রুহিয়া শাখার পক্ষ থেকে বুথ স্থাপন করা হয়েছে। এদিকে মাঠের নিরাপত্তার জন্য রুহিয়া থানার পক্ষ থেকে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com