ঠাকুরগাঁওয়ের সাবেক পৌরচেয়ারম্যান আকবর হোসেনের ইন্তেকাল…

মঙ্গলবার, ১২ জুলাই ২০২২ | ৫:০৬ অপরাহ্ণ |

ঠাকুরগাঁওয়ের সাবেক পৌরচেয়ারম্যান আকবর হোসেনের ইন্তেকাল…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট

ঠাকুরগাঁও পৌরসভার সাবেক সফল চেয়ারম্যান, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা, বিশিষ্ট সমাজেসেবক আকবর হোসেন (৮৯) ইন্তেকাল করেছেন।

(ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন।


মঙ্গলবার (১২ই জুলাই) সকাল ১১ টায় দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।

মুক্তিযুদ্ধের অন্যতম এই সংগঠক বার্ধক্যজনিত নানান রোগে ভুগছিলেন। সোমবার তাঁর শ্বাসকষ্ট শুরু হলে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশনে রেফার্ড করা হয়।


ঠাকুরগাঁও শহরের হাজীপাড়া নিবাসী আকবর হোসেন ছিলেন চিরকুমার। আকবর হোসেন ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় ভারতের ইসলামপুরে শরণার্থী ক্যাম্পের দায়িত্বে ছিলেন। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আকবর হোসেন ভারতীয় প্রশাসন ও বাংলাদেশ সরকারের তৎকালীন অস্থায়ী সরকারের সাথে যোগাযোগ করে মুক্তিযুদ্ধের কৌশল নির্ধারণসহ বাংলাদেশি তরুন ও যুবকদের একত্রিত করে মুক্তিযুদ্ধের প্রশিক্ষণের ব্যবস্থা করেন।

তিনি ঠাকুরগাঁও পৌরসভার একজন সফল নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। একসময় মঞ্চনাটক ও চলচ্চিত্রেও অভিনয় করেন তিনি। চিত্র নায়ক ও পরিচালক রহমান পরিচালিত দরশন ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয় করেন তিনি। তিনি ঠাকুরগাঁও নাট্যসমিতির একজন সদস্য ছিলেন। সর্বশেষ তিনি জেলা আওয়ামীলীগের একজন উপদেষ্টা ছিলেন। ছিলেন একজন ক্রীড়া সংগঠকও। মঙ্গলবার বাদ আছর ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে নামাজে জানাজা ও সন্ধ্যায় তাঁর গ্রামের বাড়ি বালিয়াডাঙ্গী উপজেলার কুশলডাঙ্গীহাটের পারিবারিক গোরস্থানে তাঁকে দাফন করা হবে।


তাঁর মৃত্যুতে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন, ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম, ঠাকুরগাঁও-৩ আসনের সাংসদ মোঃ জাহিদুর রহমান জাহিদ, বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেলা আওয়ামীলীগের সভাপতি মুহ: সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন, ঠাকুরগাঁও পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার, জেলা বিএনপির সভাপতি বীরমুক্তিযোদ্ধা তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, জেলা জাপার সভাপতি হাফিজ উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক রেজাউর রাজী স্বপন চৌধুরী, জেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা বদর, ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান, দৈনিক লোকায়ন সম্পাদক মোঃ সাকেরুল্লাহ, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. তোজাম্মেল হক মঞ্জু, সাধারণ সম্পাদক এ্যাড. ইমরান হোসেন চৌধুরী, জেলা জেএসডির সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক শুভ রহমান, ঠাকুরগাঁও প্রেসকাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ইয়াকুব আলী, সাধারণ সম্পাদক এ্যাড. আবু সায়েম, জেলা জাসদের সভাপতি রাজিউর রহমানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে গভীর শোক জানিয়েছেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com