ঠাকুরগাঁওয়ে খড়িঘরের আগুনে প্রতিবেশী ৪ জনের উপর মামলা

শনিবার, ২৭ এপ্রিল ২০১৯ | ৫:৪৪ অপরাহ্ণ |

ঠাকুরগাঁওয়ে খড়িঘরের আগুনে প্রতিবেশী ৪ জনের উপর মামলা
ফাইল ছবি

ঠাকুরগাঁওয়ে খড়িঘরের আগুনে প্রতিবেশীকে ফাঁসানোর অভিযোগ উঠেছে।  ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নের হবিপাড়া গ্রামে ধানের খড়কুটোতে আগুন দেওয়ার অভিযোগে ৩ জনকে আসামি করে আদালতে মামলা করা হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) সরেজমিনে গিয়ে দেখা গেছে, আগুনে একটি খড়ের ঘর, দুটি খড়ের গাদা আগুনে পুড়ে গেছে। তবে মামলায় ২টি শয়ন কক্ষ, ৬টি খড়ি ঘর এবং ৪টি খরের গাদা উল্লেখ থাকলেও স্থানীয়রা বলছেন তেমন কোনো ক্ষতি হয়নি।

তবে মামলার ১ নম্বর সাক্ষী কেরামত আলী বলছেন খড়কুটোতে আগুন ধরিয়ে দিতে কাউকে দেখেননি সে। অথচ মামলায় ৪ জনের নাম উল্লেখ করা হয়েছে।

প্রতিবেশী লোকজন বলছে মামলা দিয়ে হয়রানি করা ওই পরিবারের লোকজনের কাজ। এলাকার কারও সাথে ভালো সম্পর্ক নেই ওই পরিবারটির।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বলা হচ্ছে, গত ২২ এপ্রিল রাত ২টার সময় বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নের হবিপাড়া গ্রামে আগুনের খবর পেয়ে সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসে কর্মীরা। সে সময় আগুনে সঠিক উৎস সম্পর্কে সঠিক ধারণা দিতে পারেনি কেউ।

মামলার বাদী আজিবুল ইসলাম জানায়, দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে একই গ্রামের প্রয়াত কেলাবাড়িয়ার ছেলে দবিরুল ইসলামের সাথে। এ বিরোধের কারণে আগুন দিয়েছে বলে আশঙ্কা করে স্থানীয় থানায় অভিযোগ দেন তারা। থানা কর্তৃপক্ষ তদন্ত করে মামলা রুজু না করায় আদালতের আশ্রয় নিয়েছেন। তবে তিনিও কাউকে আগুন দিতে দেখেননি বলে স্বীকার করেছেন।

মামলার আসামি দবিরুল ইসলাম বলেন, মিথ্যা মামলায় দিয়ে আমি ও আমার তিন ছেলেকে ফাঁসানো হয়েছে। স্থানীয় থানা পুলিশ কয়েকবার বিষয়টি মীমাংসা করে দিলেও তারা মানছে না। গায়ের জোরে আমার পুরাতন ভিটের জমি রেজিস্ট্রি চাচ্ছে। রেজিস্ট্রি না দেওয়ায় বিভিন্ন ঝামেলায় ফেলছে তারা।

বালিয়াডাঙ্গী থানার ওসি মোসাব্বেরুল হক ও ওই ইউনিয়নের দায়িত্বে থাকা পুলিশ পরিদর্শক হাবিবুর রহমান জানান, আগুন দিয়ে ঘর পুড়িয়ে দেয়ার অভিযোগ থানায় দিলে আমরা তদন্তে কোনো সাক্ষ্য প্রমাণ পাইনি। এজন্য থানায় মামলা নেওয়া হয়নি। যেহেতু তারা আদালতের আশ্রয় নিয়েছেন তাই বিষয়টি পুনরায় তদন্ত করা হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com