ঠাকুরগাঁওয়ে জনগণকে বোকা বানিয়ে কোটি টাকা নিয়ে উধাও

মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮ | ১১:৪৯ পূর্বাহ্ণ |

ঠাকুরগাঁওয়ে জনগণকে বোকা বানিয়ে কোটি টাকা নিয়ে উধাও
ঠাকুরগাঁওয়ে জনগণকে বোকা বানিয়ে কোটি টাকা নিয়ে উধাও

ঠাকুরগাঁও জেলায় পাঁচ উজেলায় জনগণকে ধোকা দিয়ে কোটি ৩০ লাখ টাকা নিয়ে উধাও হয়েছে চামেলী ও বন্ধন ওয়েলফেয়ার সোসাইটি নামের দুটি সংস্থা।

এ নিয়ে সংস্থা দুটির কার্যালয়ে বিক্ষোভ করেছেন ক্ষতিগ্রস্ত সুপারভাইজার ও শিক্ষকরা। তারা সংশ্লিষ্ট প্রশাসনের কাছে এর প্রতিকার চেয়েছেন।

webnewsdesign.com

জানা যায়, ঠাকুরগাঁও জেলার পাঁচ উপজেলায় বিনামূল্যে গণশিক্ষা কর্মসূচি পরিচালনার লক্ষ্যে পাঁচ বছর মেয়াদের কথা বলে ২ হাজার ৫০০ স্কুল স্থাপন করে বন্ধন ওয়েলফেয়ার সোসাইটি। সে সব স্কুলে শিক্ষক-সুপারভাইজার নিয়োগ প্রার্থীদের কাছ থেকে জামানত এবং শিক্ষার্থীদের কাছ থেকে রেজিস্ট্রেশন ফির নামে ওই অর্থ আদায় করে চামেলী প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা।

গতকাল সোমবার তাদের অফিসে দেখা যায় তালা ঝোলানো। হদিস নেই বন্ধন ওয়েলফেয়ার সোসাইটির কো-অর্ডিনেটর, হিসাবরক্ষক ও অফিস সহকারীর।

সোসাইটির জোন অফিস সদর উপজেলার ৯নং রায়পুর ইউনিয়নের বিষ্ণুপুর অজোপাড়া গ্রামে। সেখানে চামেলী প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার প্রতিবন্ধী স্কুলে বন্ধন ওয়েলফেয়ার সোসাইটি সাইনবোর্ড টানিয়ে তাদের কার্যক্রম চালিয়ে আসছিল। কাগজপত্রে সংস্থাটির প্রধান কার্যালয় দেখানো হয়েছে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার ভুলতা এলাকা।

আরাজি পাইকপাড়া গ্রামের সুমন সাব্বির ও বিশ্বাসপুর গ্রামের সোহাগ আলী জানান, তারা সংস্থাটির সুপারভাইজার পদে নিয়োগ পেতে জামানত হিসেবে ৫০ হাজার টাকা করে জমা দেন।

আশরাফুল, আবদুস সবুর, মিজানুর রহমানসহ কয়েক শিক্ষক ও সুপারভাইজার জানান, সুপারভাইজার পদে নিয়োগ পেতে জনপ্রতি ৫০ হাজার, শিক্ষক পদে নিয়োগ পেতে জনপ্রতি ৩ হাজার ৬০০ টাকা এবং ৩৭ হাজার ৫০০ ছাত্রছাত্রীর প্রতিজনের কাছ থেকে রেজিস্ট্রেশন ফি বাবদ ২৫০ টাকা হারে মোট ১ কোটি ৩০ লাখ টাকা আদায় করেন চামেলী প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার পরিচালক মোছা. মহসিনা বেগম ওরফে রেনু।

এ ব্যাপারে ফোন বন্ধ থাকায় মহসিনা বেগম ওরফে রেনুর সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

এ ব্যাপারে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসলাম মোল্লা জানান, গণশিক্ষার নামে এমন প্রতারণার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে খুব শিগগির ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও জানান, চামেলী প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার পরিচালক মহসিনা বেগম ওরফে রেনু এই অর্থ গ্রহণ করে থাকলে তাকে অবশ্যই টাকা ফেরত দিতে হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে হোটেল শ্রমিকের মাঝে সেচ্ছাসেবকলীগের  ঈদসামগ্রী বিতরণ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com