ঠাকুরগাঁওয়ে নদী রক্ষা ও দখল মূক্ত করার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন…

বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর ২০১৯ | ৪:৪৮ অপরাহ্ণ |

ঠাকুরগাঁওয়ে নদী রক্ষা ও দখল মূক্ত করার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

ঠাকুরগাঁওয়ে নদী রক্ষা ও দখল মূক্ত করার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন…

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নে ৫ সেপ্টেম্বর সকাল ১১টায় গড়েয়ার পাথর ঘাটা নদী রক্ষা ও নদীটি দখল মূক্ত করার দাবীতে এলাকাবাসীরা মানববন্ধন করেছে


এলাকাবাসীর দাবি গড়েয়া ইউনিয়নের একমাত্র নদী হলো পাথর ঘাটা নদী। যাহা এলাকার জলাবদ্ধতা এবং বন্যার সময় বর্ষা মৌসুমে এই নদীটি পানি নিষ্কাসনের কাজে গুরুত্ব পূর্ণ ভূমিকা রাখতো, এবং গড়েয়া হাটের কোথাও আগুন লাগলে এই নদীর পানি দিয়ে ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নেভানোর কাজে ব্যবহার করতো।

বর্তমানে আলহাজ্ব রহিদুল ইসলাম,পিতাঃ মৃতঃ আবু তালেব, সাং- চোঙ্গাখাতা, থানা ও জেলাঃ ঠাকুরগাঁও। ও আবু সামাদ, পিতাঃ মৃতঃ বছির উদ্দিন, সাং- চোঙ্গা খাতা, থানা ও জেলা ঠাকুরগাঁও, মোস্তাফিজুর রহমান সহ কয়েক জন ভূমি দস্যু গণ পাথর ঘাটা নদীটি কিছু সরকারি জায়গায় দখল করে বসতবাড়ী ও প্রায় ১৫/২০টি দোকান নির্মাণ করায় নদীটি সংকুচিত হয়ে নদীটির গতিধারা বদলে গিয়ে বর্তমানে মরা নদীতে পরিনত হয়েছে।

এলাকা বাসীর অভিযোগের প্রক্ষিতে কিছুদিন পূর্বে ঠাকুরগাঁও সহকারী ভূমি কর্মকর্তা এসে জরিপ করে সরকারি নদীর জায়গায় বের করে লাল ফ্লাগ দিয়ে চিহ্নিত করেন। কিন্তু ভূমি দস্যু গণ ক্ষমতার প্রভাব খাটিয়ে সেই চিহ্নিত লাল ফ্লাগ গুলো তুলে দিয়ে মার্কেট ও বসত বাড়ি নির্মাণ করে। বর্তমানে নদীটি শুকিয়ে নালায় পরিনত হয়েছে। তাই এলাকা বাসির দাবী উক্ত পাথর ঘাটা নদীটি দখল মূক্ত করে পরিবেশের ভারসাম্য ও এলাকাবাসী কে জলাবদ্ধতা থেকে রক্ষার করার জোর দাবি জানান।

মানব বন্ধনে এলাকার সকল পেশা শ্রেনীর লোকজন উপস্থিত ছিলেন।

সংবাদ গ্যলারি/গড়েয়া/ঠাতুরগাঁও

মন্তব্য করতে পারেন...

comments



ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com