ঠাকুরগাঁওয়ে ভূমিহীন সংগঠনের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত…

বুধবার, ০৬ নভেম্বর ২০১৯ | ১০:৪৮ অপরাহ্ণ |

ঠাকুরগাঁওয়ে ভূমিহীন সংগঠনের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

ভূমি অধিকার, মানবাধিকার এই  শ্লোগানকে সামনে রেখে ৪ দফা দাবীতে ঠাকুরগাঁওয়ে ভূমিহীন সংগঠনের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১১টায় ঠাকুরগাঁও রোডে সিডিএ-র সম্মেলন কক্ষে রাজকুমারের সভাপতিত্বে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন রহিমানপুর ইউনিয়ন সহকারি ভূমি  কর্মকর্তা মোতাহার হোসেন, সাবেক ইউপি সদস্য কৈলাশ বর্মন, ভ‚মিহীন নেতা লুৎফর রহমান, সিডিএ-র আঞ্চলিক সমন্বয়কারী কাওছারুল আলম প্রমুখ।


সম্মেলনে ভূমিহীন নেতা কেঁদে কেঁদে বিরলা মদক বলেন আমরা দেশ স্বাধীনের পূর্ব থেকে মহুভাষী মৌজার মাদারগঞ্জ এলাকায় খাস জমিতে বসবাস করে আসছি। কিন্তু ২০১৯ সালের মে মাসে ইউনিয়ন ভূমি অফিস থেকে উচ্ছেদের নোটিশ দেয়। আমরা গরীব ভূমিহীন মানুষ পেটে আনি, পেটে খাই, আমাদের যাওয়ার কোথাও রাস্তা নেই।

সুদাংশু দাস ও সুবানু ঋষি বলেন ৫০ বছরের অধিক সময় ধরে মরাঘটি শ্মাশান ঘাটে আমাদের আত্মীয়-স্বজনদের মৃত্যুর পর শেষ কৃত্য সম্পাদন করে আসছি। স্থানীয় প্রভাবশালীরা ২ বছর ধরে আমাদের সেখানে যেতে দিচ্ছে না। এ নিয়ে ইউপি চেয়ারম্যানকে জানিয়েও কোন সুরাহা হচ্ছে না বলে জানান তারা।

ইউনিয়ন ভূমিহীন নেতা কনেশর বর্মন বলেন বেগুনবাড়ী ইউনিয়নের পাইকপাড়া গ্রামে রাজাপুকুর পাড়ে ১৭টি পরিবার বসবাস করে আসছে। তারাও বন্দোবস্তের জন্য আবেদন দিয়েও কোন কবুলিয়ত পাচ্ছে না।

সংসদীয় ভূমিহীন নেতা লুৎফর রহমান বলেন জগন্নাথপুর ইউনিয়নের সিংগীয়া গ্রামে ৭০টি ভূমিহীন পরিবার খাস জমিতে বসবাস করে আসছে। সে সকল পরিবার প্রায় দেড় বছর আগে বন্দোবস্তের জন্য আবেদন দিয়েও কোন প্রকার বন্দোবস্ত পাচেচ্ছ না।

ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা মোতাহার হোসেন বলেন বন্দোবস্তের বিষয়টি প্রক্রিয়াধীন আছে।

 

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে খাদ্য নিয়ন্ত্রক-পিআইও-ইউপি চেয়ারম্যানসহ ৬ জন আটক….

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com