ঠাকুরগাঁওয়ে শ্মশানে সৎকারে বাঁধা ও দুই ছেলে আহত

সোমবার, ০৯ জুলাই ২০১৮ | ১১:৪২ অপরাহ্ণ |

ঠাকুরগাঁওয়ে শ্মশানে সৎকারে বাঁধা ও দুই ছেলে আহত
ঠাকুরগাঁওয়ে শ্মশানে সৎকারে বাঁধা ও দুই ছেলে আহত

ঠাকুরগাঁও প্রতিনিধি :ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার গেদুরা ইউনিয়নের হাটপুকুর গ্রামে শ্মশানঘাটে লাশ সৎকারে বাধা দেওয়ায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায়  সৎকারে বাঁধা দেওয়ার অপরাধে আবু হুর নামে এক ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করেছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, জেলার হরিপুর উপজেলার  গেদুরা ইউনিয়নের  রাজাদীঘি গ্রামের বিলখা বর্মন গত রোববার রাতে মারা যায়। পরিবারের লোকজন সোমবার দুপুর ১ টায় তার লাশ নিয়ে সৎকারের জন্য নিয়ে যায় হাটপুকুর শ্মশানঘাটে।

webnewsdesign.com

এ সময় আবু হুর নামে এক ব্যক্তি ওই শ্মশানঘাটে লাশ সৎকারে বাঁধা দেয়। এমনকি মৃতদেহ সৎকারের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করার পরও মৃতদেহটি নিয়ে টাঁনা হেছড়া করে। লাশ কবরে নামানোর পরে আবার তুলতে বাধ্য করে।

এসময় লাশের লোকজন ও আবু হুরের লোকজনের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে রমেত ও সমেত আহত হয়।

হরিপুর থানা পুলিশ ঘটনা স্থলে এসে মোতালেব হোসেনের ছেলে আবু হুরকে তাৎক্ষনিক গ্রেফতার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হাটপুকুর শ্মশানঘাটের  সাধারণ সম্পাদক বিদেশী রায় জানান, এই শ্মশানঘাটে মোট ২.২৭ একর জমি ছিল। আমাদের বাপ-দাদারা আমাদের জন্মের পূর্ব থেকে এখানেই লাশ সৎকার করে আসছে। গত ২/৩ বছর থেকে এই ভূমিদস্যুরা আমাদের উপর হামলাসহ বিভিন্ন হুমকি দিয়ে অধিকাংশ জমি গ্রাস করে ফেলেছে।

এদিকে এ বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার এম জে আরিফ বেগকে জানানো হলে তিনি পুলিশ ও গ্রাম পুলিশ পাঠায় উদ্ভুদ্ধ ঘটনাটি নিয়ন্ত্রনের জন্য। মৃত্যের লোকজন পুলিশের উপস্থিতিতে লাশ সৎকারের কাজ শুরু করলে আবু হুর ও তার লোকজন আবারো  সৎকারে বাঁধা দেয়। এতে উভয়পক্ষের মাঝে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষে মৃত ব্যক্তির দুই ছেলে রমেশ, সমেশ গুরুতরভাবে আহত হয়।

এ ঘটনায় আবুহুর (৩৫) পিতা মৃত মোতালেব, মাহাবুব (৪১) পিতা খালেক, মাঠকু (৫০) পিতা বশির উদ্দীন ছাটাং, সোহরাব (৪৮) ও আল মামুন (৫০) উভয়ের পিতা মৃত খলিল, করিম (৫০) পিতা সেন্নিখুয়া, মো: ময়না (৩০) পিতা হাতিম, সুমন (২২) পিতা করিম, রিয়াজ (৪৮) পিতা মাঠকু, মুনি (৩০) পিতা মোতালেব, মরিয়ম  মোছা: নাছিমা, স্বামী: মাহবুব, মাছা: ববি, স্বামী- লিটন, মুফা লাইলী, স্বামী- ময়না, মোছা: মুসা আইলা, স্বামী: করিমসহ লাশ সৎকারে বাধা প্রদান করে।

হরিপুর থানার ওসি রুহুল কুদ্দুস জানান, খবর পেয়ে পুলিশ লাশ সৎকারে বাঁধাদান কারী  আবুহুরকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। গ্রেফতারকৃত আবুহুর হরিপুর উপজেলার হাটপুকুর গ্রামের মৃত আব্দুল মোতালেবের  ছেলে। হিন্দুদের লাশ সৎকারে বাঁধা দেওয়ার ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

সৎকারে বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এম জে আরিফ বেগ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com