ঠাকুরগাঁওয়ে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

সোমবার, ৩০ এপ্রিল ২০১৮ | ৩:৪৭ অপরাহ্ণ |

ঠাকুরগাঁওয়ে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড
প্রতীকী ছবি

ঠাকুরগাঁওয়ে আব্দুল মালেক (৫৪) হত্যা মামলায় আজিম উদ্দীন (৪৯) নামের এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেওয়া হয়েছে। আজ সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. হায়দার আলী এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি আজিম উদ্দীন জেলার পীরগঞ্জ উপজেলার বীরহলি গ্রামের ছলিম উদ্দীনের ছেলে।

মামলায় আসামি ইয়াকুব আলী, সলিম উদ্দীন, মসিবর রহমান, রোজিনা বেগম, সাজেদা বেগম ও মরিয়ম বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদেরকে বেকসুর খালাস প্রদান করেন।

মামলা সূত্রে জানা গেছে, জেলার পীরগঞ্জ উপজেলার বীরহলী গ্রামের আব্দুল মালেকের সঙ্গে চাচাতো ভাই আজিম উদ্দীনের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। ওই বিরোধের জের ধরে আসামি আজিম উদ্দীনসহ কয়েকজন দলবদ্ধ হয়ে ২০১৫ সালের ৫ জুন সকালে আব্দুল মালেকের বাড়ি জবর দখলের চেষ্টায় তার শয়নকক্ষে ঢোকে। এ সময় হত্যার উদ্দেশ্যে ধারালো কুড়াল দিয়ে আব্দুল মালেকের মাথায় কোপ দেয়। এ অবস্থায় আব্দুল মালেক চিৎকার করতে করতে মটিতে পড়ে যান এবং তার মাথা থেকে প্রচুর রক্তক্ষরণ হতে থাকে। এ সময় আব্দুল মালেকের সহোদর ভাই আব্দুল খালেকসহ প্রতিবেশীরা ছুটে আসলে আসামিরা দৌড়ে পালিয়ে যায়।

কুড়ালের আঘাতে আব্দুল মালেক মাথার রক্তক্ষরণ বন্ধ না হলে প্রথমে তাকে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে চিকিৎসকরা তাকে  উন্নত চিকিৎসার জন্য প্রথমে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পরে রংপুর মেডিক্যাল হাসপাতালে স্থানান্তর করেন। রংপুরে চিকিৎসাধীন অবস্থায় ২০১৫ সালের ১০ জুন মারা যান আব্দুল মালেক।

ওই ঘটনায় আব্দুল মালেকের ভাই আব্দুল খালেক বাদী হয়ে ৫ জুন সন্ধ্যায় আজিম উদ্দীনসহ আরো সাতজনকে আসামি করে পীরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ আজিম উদ্দীনসহ অন্য সাত আসামিকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠায়। পরে আদালতে তাদের জবানবন্দি নেওয়া হয়। এক নম্বর আসামি  আজিম উদ্দীনের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায়  অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

অসহায় বৃদ্ধার পাশে ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটি,দায়ভার বহনের আশ্বাস নির্বাহী অফিসারের…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com