ঠাকুরগাঁও সুগার মিল শ্রমিকদের কর্মবিরতি অব্যাহত রয়েছে

সোমবার, ১৬ জুলাই ২০১৮ | ৬:৩৪ অপরাহ্ণ |

ঠাকুরগাঁও সুগার মিল শ্রমিকদের কর্মবিরতি  অব্যাহত রয়েছে
ঠাকুরগাঁও সুগার মিল শ্রমিকদের কর্মবিরতি

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: দৈনিক মজুরী বৃদ্ধি ও কর্মচারী হয়রানি বন্ধের দাবিতে ঠাকুরগাঁও সুগারমিল শ্রমিকদের কর্মবিরতি অব্যাহত রয়েছে।

গত সাত দিন ধরেই তাদের এ কর্মবিরতি চলছে। শ্রমিকদের ন্যায্য দাবী দাওয়া পূরন না হওয়া পর্যন্ত এ কর্মসূচী অব্যাহত রাখার ঘোষনা দিয়েছে তারা। এতে বিপাকে পড়েছে মিল কতৃপক্ষ। চলতি আখ রোপন মৌসুমে শ্রমিকদের এমন কর্মসুচি চলতে থাকলে আগামী মাড়াই মৌসুমে ব্যাপক ক্ষতির মুখে পড়তে পারে মিলটি।

webnewsdesign.com

দৈনিক চুক্তিভিত্তিক মাঠ শ্রমিকদের সাধারন সম্পাদক সুজন মিয়া অভিযোগ করেন, গত প্রায় পনের বছর যাবত বাজারে ধাপে ধাপে শ্রমিক মজুরি বাড়লেও মিল কতৃপক্ষ তা মানছেন না। বাজারে একটি দিন মজুর সকাল ৭টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কাজ করে পাঁচশত টাকা মজুরি পেলেও মিল কতৃপক্ষ শ্রমিকদের পূর্বে নির্ধারিত দৈনিক দুইশত টাকা হারে প্রাদান করে আসছেন। যার কারণে শ্রমিকদের মানবেতর জীবন যাপন করতে হচ্ছে।

শ্রমিক সর্দার করম আলী জানান, শ্রমিকদের মজুরি বৃদ্ধির কথা মিলের উর্দ্ধতন কর্মকর্তাদের লিখিত ভাবে একাধিকবার জানানো হলেও কোন গুরুত্ব দিচ্ছেননা কতৃপক্ষ। তাই বাধ্য হয়েই এই কর্মবিরতি পালন করা হচ্ছে। মজুরি বৃদ্ধি না করা পর্যন্ত এ কর্মসুচি চলতে থাকবে বলে জানান তিনি।

এ বিষয়ে ঠাকুরগাঁও সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক আব্দুস শাহী জানান, মিলের নিয়ম অনুযায়ী শ্রমিকদের মজুরি প্রদান করা হয়। মাঠ পর্যায়ের শ্রমিকদের মজুরি বৃদ্ধির বিষয়ে মন্ত্রনালয়ে অবগত করা হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com