ঠাকুরগাওয়ে পৃথক দুটি অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি সহ অগ্নিদগ্ধ হয়ে এক শিশুর মৃত্যু

ঠাকুরগাওয়ে পৃথক দুটি অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি সহ অগ্নিদগ্ধ হয়ে এক শিশুর মৃত্যু

মঙ্গলবার, ২৭ মার্চ ২০১৮ | ৭:২৫ অপরাহ্ণ |

ঠাকুরগাওয়ে পৃথক দুটি অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি সহ অগ্নিদগ্ধ হয়ে এক শিশুর মৃত্যু
প্রতীকী ছবি

ঠাকুরগাঁওয়ে পৃথক দুটি অগ্নিকান্ডে ৩৮টি পরিবারের শতাধীক ঘরবাড়ী পুড়ে ছাই হয়েছে। এ সময় অগ্নিদগ্ধ হয়ে এক শিশুর মৃত্যু হয়েছে। দুটি অগ্নিকান্ডে প্রায় এক কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ধারনা করা হচ্ছে। অগ্নিকান্ডের ঘটনাটি ঘটেছে ঠাকুরগাও সদর উপজেলার রায়পুর গুরুদেব পুরমাস্টারপাড়া গ্রামে এবং অন্য ঘটনাটি ঘটেছে বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলাই উনিয়নের ভান্ডারদহ গ্রামে।
বালিয়াডাঙ্গীর ভান্ডারদহ গ্রামে অগ্নিকান্ডে ২৮টি পরিবারের প্রায় ৬৮টি ঘরের মালামাল ভুস্মিভুত হয়েছে।
সন্ধ্যায় বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সফিকুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মান্নান অগ্নিকান্ডে ক্ষতিগস্থ্য গ্রামটি পরিদর্শন করে।
গত সোমবার দুপুর ২টার সময় বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নের ভান্ডারদহ গ্রামে এ অগ্নিকন্ডের ঘটনা ঘটেছে। এসময় অগ্নিকান্ডে একটি শিশু মারা যায়। ১০ বছরব য়সের মৃত শিশুটির নাম সুদিপ্ত । সে ২য় শ্রেণির ছাত্র। তাকে বাঁচাতে গিয়ে তার নানা রাজেন্দ্র নাথ সিংহ আগুনে পুড়ে আহত হয়েছে। সুদিপ্ত তার নানার বাড়ীতেই থাকতো।
ধনতলা ইউনিয়নের চেয়ারম্যান সমরকুমার চ্যাটার্জী নুপুর জানান, দুপুরে রান্নাঘরের একটি চুলা থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হলে সাথে সাথে আশপাশের বাড়ীগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন বালিয়াডাঙ্গী ফায়ার সার্ভিসে মোবাইল ফোনে খবর দিলে বালিয়াডাঙ্গী ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তিনি আরওবলেন, অগ্নিকান্ডের সময় সুদিপ্ত ঘরে ঘুমাচ্ছিল। তাকে ঘর থেকে বাহির করার আগেই সে অগ্নিদগ্ধ হয়ে মারা যায়।
বালিয়াডাঙ্গী ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, অগ্নিকান্ডেই গ্রামের ২৮টি পরিবারের প্রায় ৬৮টি ঘর আগুনে পুড়ে গেছে। এতে দেখা যায় এ রকম ১৫ লাখটাকার ক্ষয়ক্ষতি আনুমানিক ধরা হয়েছে। ক্ষতিগ্রস্থ্যরা জানান, বাতাসের কারণে আগুন দ্রুত আশপাশের ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। রাত সাড়ে ৮টার সময় উপজেলা নির্বাহী অফিসার আ:মান্নান জানান, খবর শুনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শুকনা খাবারএবং কম্বল নিয়ে ক্ষতিগ্রস্থ্য পরিবারগুলোর মধ্যে বিতরণ করা হয়েছে। অন্যদিকে ঠাকুরগাঁও সদর উপজেলার রায়পুর (গুরুদেব মাস্টারপাড়া) এলাকায় মশাতারানোর কয়েলের আগুনে ১০টি পরিবারের ৩১ টি ঘর ভস্মীভূতহয়েছে। রবিবার গভীর রাতের বীণের গরু ঘরে মশা তারানোর কয়েলে আগুন হতে এ ঘটনার সুত্রপাত হয়।
এতে তহরু, প্রদীপ, লিটন , রবীণ ও মংলাসহ ১০ টি পরিবারের ৩১ টি ঘর বাড়ী, ২ টিগরু, ৩০ টিছাগল, অসংখ্য হাঁস, মুরগী, পাওয়ারটিলার,বাইসাইসাইকেল, সেলোমেশিন, সেলাইমেশিন, আসবাবপত্রসহ সব কিছু আগুনে পুড়েযায়।এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়।
এই অগ্নিকান্ড স্থলটি পরির্দশন করেন সদর উপজেলা চেয়ারম্যান তৈয়মুর রহমান, স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাস, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক পবারুল ইসলাম প্রমুখ। চেয়ারম্যান নুরুলই সলাস লুঙ্গি শাড়ী ও জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক পবারুল ইসলাম ত্রাণ বিতরণ করেছেন। ঠাকুরগাওয়ের পৃথক দুটি ঘটনায় ৩৮টি পরিবারের চার শতাধীক মানুষ খোলা আকাশের নীচে মানবেতর জীবনযাপন করছে। এ ঘটনা দুটিতে প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

webnewsdesign.com

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com