ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রাষ্ট্রপতির নিকট স্মারকলিপি পাঠাবে বিএমএসএফ

সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ | ৩:৪২ অপরাহ্ণ |

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রাষ্ট্রপতির নিকট স্মারকলিপি পাঠাবে বিএমএসএফ
ফাইল ছবি

বিএমএসএফ প্রতিবেদক: ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ বাতিলের দাবিতে সম্পাদক পরিষদের ডাকা ২৯ সেপ্টেম্বরের কর্মসূচীর সাথে একাত্মতা প্রকাশ করেছে বিএমএসএফ। আইনটিতে মহামান্য রাষ্ট্রপতিকে স্বাক্ষর না করার অনুরোধ জানিয়ে আগামি ৩০ সেপ্টেম্বর সারাদেশ থেকে স্মারকলিপি পাঠাবে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র শাখাসমুহ। সোমবার দুপুরে বিএমএসএফ’র এক বিবৃতিতে কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর আইনটি বাতিলের জন্য দেশের সকল জেলা/উপজেলা ও বিভাগ থেকে সকল সাংবাদিককে ঐক্যবদ্ধ ভাবে স্মারকলিপি পাঠানোর কর্মসূচী সফল করার আহবান জানিয়েছেন।
বিএমএসএফ মনে করে, ডিজিটাল নিরাপত্তার নামে প্রণীত এই কালো আইনটি দেশের গণমাধ্যম ও সাংবাদিকদের জন্য চরম হতাশার। আইনটি বলবৎ থাকলে সাংবাদিকরা দূর্নীতি-অনিয়মের তথ্য সংগ্রহ করতে চরমভাবে বাঁধাগ্রস্থ হবেন। ফলে দেশে ব্যাপকহারে দূর্নীতি-অনিয়ম বৃদ্ধি পাবে। আইনটি কার্যকর করা হলে গণমাধ্যমের স্বাধীণতা চরমভাবে ক্ষুন্ন হবে বলে আমরা আশংকা করছি। বিএমএসএফ আরো সন্দেহ প্রকাশ করে যে, এক শ্রেনীর লোক তাদের দূর্নীতি-অনিয়ম চালানোর কৌশল হিসেবে সরকারকে ভুল বুঝিয়ে ডিজিটাল নিরাপত্তার নামে এই আইনটি পাস করতে যাচ্ছেন। নেতৃবৃন্দ আরো বলেন, সাংবাদিকদের কন্ঠরোধ করতে প্রথমে ৫৭ ধারা এবং পরবর্তীতে ঝাজ কমিয়ে ৩২ ধারায় রুপান্তরিত করেন। বর্তমানে ওই আইনটি ডিজিটাল নিরাপত্তা আইনে রুপান্তরিত করে। যেমন বিষের বোতলে মধুর লেবেল! এতে শুধু সাংবাদিকরাই ক্ষতিগ্রস্থ হবেন না; সাধারণ নাগরিকরাও হয়রাণী হবেন। বর্তমানে আইনটি মহামান্য রাষ্ট্রপতির স্বাক্ষরের জন্য অপেক্ষা করছে। সারাদেশের সাংবাদিকদের সংগঠন বিএমএসএফ আইনটিতে স্বাক্ষর না করতে মহামান্য রাষ্ট্রপতিকে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

webnewsdesign.com
চৌমুহনীতে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় বেগমগঞ্জ থানার ওসির বদলি…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com