জাতির জনকের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

দিন

ঘন্টা

মিনিট

সেকেন্ড

ডিপ্লোমা পাস শিক্ষার্থীরাও খুবিতে ভর্তি আবেদনের সুযোগ পাবে-

বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০১৯ | ১২:২১ অপরাহ্ণ |

ডিপ্লোমা পাস শিক্ষার্থীরাও খুবিতে ভর্তি আবেদনের সুযোগ পাবে-
বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বুধবার (১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর  এ তথ্য জানিয়েছে।

 

কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ হতে ২০১৮ এবং ২০১৯ সালে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাস করা শিক্ষার্থীদের উচ্চশিক্ষা গ্রহণে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক ও স্নাতক সম্মান শ্রেণিতে ‘এ ইউনিটে’ ভর্তির আবেদনের সুযোগ পাবে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বুধবার (১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর  এ তথ্য জানিয়েছে।


জানা গেছে, খুলনা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সিদ্ধান্ত মোতাবেক ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক বা স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষায় কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০১৮ এবং ২০১৯ খ্রিষ্টাব্দে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাস করা শিক্ষার্থীদের উচ্চশিক্ষা গ্রহণের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ে ‘এ’ ইউনিটে শর্তপূরণ সাপেক্ষে ভর্তির আবেদন করতে পারবে। সিদ্ধান্ত অনুযায়ী প্রার্থীর এসএসসি বা সমমান পরীক্ষায় বিজ্ঞান বিভাগে জিপিএ ৫ এর স্থলে কমপক্ষে ৪ দশমিক ৫০ এবং ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং এর সিজিপিএ ৪ এর স্থলে কমপক্ষে ৩ দশমিক ৬০ থাকতে হবে।কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ হতে ২০১৮ এবং ২০১৯ সালে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাস করা শিক্ষার্থীদের উচ্চশিক্ষা গ্রহণে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক ও স্নাতক সম্মান শ্রেণিতে ‘এ ইউনিটে’ ভর্তির আবেদনের সুযোগ পাবে।

 

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে ঔষধ কিনে রক্তাক্ত হলেন জামাল…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com