ডিবি অফিস হবে সাধারণ মানুষের সেবার কেন্দ্র-শাহ্ কামাল আকন্দ…

সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০ | ৯:০২ অপরাহ্ণ |

ডিবি অফিস হবে সাধারণ মানুষের সেবার কেন্দ্র-শাহ্ কামাল আকন্দ…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

সুমন ভট্টাচার্য,ময়মনসিংহঃ

ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ (ওসি) শাহ্ কামাল আকন্দ পিপিএ ম (বার) যোগদানের পর থেকে পুলিশী তৎপরতায় জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক উন্নতি হয়েছে। তিনি যোগদানের পর মাদক, চোরাচালান, সন্ত্রাস, চাঁদাবাজি, বাল্যবিবাহ,সন্ত্রাসী তান্ডব, ইভটিজিং প্রতিরোধে কঠোর অবস্থান গ্রহণ করেন ।


বিশেষ করে সকল অপরাধের কেন্দ্রবিন্দু মাদক বন্ধে সোচ্চার হয়ে উঠেছেন তিনি । রাতের বেলায় শহরের বিভিন্ন পাড়া মহল্লায় আকস্মিকভাবে অভিযান করেন ডিবির টিম । সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের তালিকা যাচাই বাছাই করে চালাচ্ছেন বিশেষ অভিযান। ময়মনসিংহ জেলার ১৪টি উপজেলায় সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

চৌকস বিচক্ষণ ওসি শাহ্ কামাল আকন্দ পিপিএম বার ডিবিতে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে যোগদানের পর থেকে দক্ষ নেতৃত্বে প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। চল যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে, এই শ্রোগানকে সামনে রেখে ময়মনসিংহ নগরীসহ উপজেলায় চলছে মাদকের বিরুদ্ধে শুদ্ধি অভিযান। দেশের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে দিন রাত মাঠে নেমে কাজ করে যাচ্ছেন তিনি।

জামাত শিবির দেশের অগ্রগতিতে যাতে কোনরুপ বাঁধা সৃষ্টি করতে না পারে, কোন ধরনের কোন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেই ব্যাপারে অটঁল ভূমিকায় রয়েছেন ওসি শাহ্ কামাল আকন্দের। তাছাড়া ময়মনসিংহে বিভিন্ন আপরাধে বিজ্ঞ আদালত কর্তৃক ইস্যুকৃত গ্রেপ্তারি পরোয়ানার নামের তালিকা ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থান গুলোতে প্রকাশ করে ব্যানার লাগিয়ে প্রচার করে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন । যাতে তারা গ্রেফতার এড়াতে আদালতে আত্মসমর্পণ করে থানায় রিকল জমা দিয়ে পুলিশের হয়রানী থেকে বিরত থাকতে পারে। অপর দিকে ওয়ারেন্টভুক্ত আসামীদের গ্রেফতার করতে একালাবাসী যেন সহযোগীতা করতে পারে। এই শুদ্ধি অভিযানে বর্তমানে ময়মনসিংহ থেকে অনেককাংশে দূর হয়েছে সাধারন মানুষের অস্থিরতা, কমে গেছে মাদক ব্যবসায়ী ও বিভিন্ন অপরাধীর সংখ্যা।

ওসি শাহ্ কামাল আকন্দ ইতিমধ্যে রেঞ্জের শ্রেষ্ঠ ওসি হিসাবে ১৪বার পুরষ্কার হাতে পেয়েছেন। সুনাম কামিয়েছেন ময়মনসিংহবাসীর কাছে । তাছাড়া নগরী ও উপজেলার আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি জনসাধারন ও শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধি,সামাজিক অবক্ষয়, যৌতুক ও বাল্য বিয়ে রোধ, মাদক, জঙ্গিবাদ বিরোধী জনমত সৃষ্টিমূলক কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছেন সর্বদা। তার বিচক্ষণতার ফলশ্রুতিতে খুব অল্প সময়েই সাধারণ মানুষের মনে জনবান্ধব পুলিশ কর্মকর্তা হিসাবে জায়গা করে নিয়েছেন ।

ওসি শাহ্ কামাল আকন্দ এক সাক্ষাতকারে দৈনিক সংবাদ গ্যালারির প্রতিনিধিকে জানান, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিষ্টার হারুন-অর-রশিদ বিপিএম সেবা নির্দেশে ,মোহা: আহমার উজ্জামান পিপিএম দিকনির্দেশনায় ময়মনসিংহ নগরী ও উপজেলাকে শতভাগ মাদক নির্মূলে হুঁশিয়ারি উচ্চারণ ব্যক্ত করে বলেন , ডিবি অফিস হবে সাধারণ মানুষের কাছে সেবার প্রাণকেন্দ্র এই লক্ষ্য নিয়েই কাজ করছি।

পুলিশ জনতা আর জনতাই পুলিশ, কমিউনিটি পুলিশের এই প্রতিপাদ্যকে সামনে রেখে নতুন প্রজন্মের জন্য বাসযোগ্য ময়মনসিংহ নগরী ও উপজেলা গড়ার জন্য সর্বোচ্চ চেষ্টা করবো। বন্ধুর মতোই জনগনের পাশে থেকে আমি জনগনের জানমালের নিরাপত্তা দিতে চাই। সকলের সহযোগিতা ও ডিবি সকল ষ্টাফদের সাথে নিয়ে একযোগে কাজ করে যেতে চায়।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে করোনা মোকাবিলায় পুলিশের ভূমিকায় সন্তুষ্ট মানুষ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com