ঢাবিতে ‘গ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় ৮৯% শিক্ষার্থীই ফেল

মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ | ২:২৮ অপরাহ্ণ |

ঢাবিতে ‘গ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় ৮৯% শিক্ষার্থীই ফেল
ঢাবিতে ‘গ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় ৮৯% শিক্ষার্থীই ফেল

সংবাদ গ্যালারি ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের চলতি শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদের অন্তর্ভুক্ত ‘গ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এ বছর পরীক্ষায় ৮৯.২ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছে; পাসের হার মাত্র ১০.৯৮ শতাংশ।

সোমবার (১৭ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে এক সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান এ ফলাফল ঘোষণা করেন। উপাচার্য জানান, এ বছর ‘গ’ ইউনিটে ২৬ হাজার ৯৬৩ জন শিক্ষার্থী আবেদন করলেও পরীক্ষায় অংশ নেয় ২৫ হাজার ৯৫৮ জন। এর মধ্যে পাস করেছে মাত্র দুই হাজার ৮৫০ জন শিক্ষার্থী। এর মধ্যে এক হাজার ২৫০ শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে।

webnewsdesign.com

সংবাদ সম্মেলনে জানানো হয়, পরীক্ষায় উত্তীর্ণ ১ থেকে ১ হাজার ২৭৫ মেধাক্রমধারী শিক্ষার্থী আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত (admission.eis.du.ac.bd) ওয়েবসাইটে গিয়ে বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে পারবে। কোটায় ভর্তির জন্য ১৮ থেকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অফিস থেকে ফরম সংগ্রহ করে পূরণ করে জমা দিতে পারবে। ফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ১৮ থেকে ২৮ সেপ্টেম্বরের মধ্যে অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

সংবাদ সম্মেলনে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও গ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্ব্বয়কারী অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক হাসিবুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com