ঢাবির শিক্ষক সমিতির নির্বাচন: নীল দলের নিরঙ্কূুশ জয়

শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ | ৪:৪২ অপরাহ্ণ |

ঢাবির শিক্ষক সমিতির নির্বাচন: নীল দলের নিরঙ্কূুশ জয়
শিক্ষক নির্বাচনে জয়ীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিল এবং ফাইন্যান্স কমিটিতে শিক্ষক প্রতিনিধি নির্বাচনে আওয়ামীপন্থি নীল দলের শিক্ষকরা নিরঙ্কূুশ জয় পেয়েছেন। ১৩টি পদের মধ্যে আওয়ামীপন্থি ১২ জন ও বিএনপি-জামায়াতপন্থি সাদা দলের শিক্ষকরা একটি পদে জয় পেয়েছেন। নীল দলের শিক্ষকদের মধ্যে ডিন পদে হেরেছেন শুধু সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। বিকালে নির্বাচন কমিশনার ও ঢাকা বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দীন ফল ঘোষণা করেন। মোট ১ হাজার ৬০০ ভোটারের মধ্যে ১ হাজার ৪১৮ জন শিক্ষক ভোট দেন।

সিন্ডিকেটে নির্বাচিত ছয় শিক্ষক প্রতিনিধি হলেন ডিন ক্যাটাগরিতে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক মো. হাসানুজ্জামান। তিনি বিএনপিপন্থি সাদা দলের শিক্ষক। প্রাধ্যক্ষ ক্যাটাগরিতে সূর্যসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক এএসএম মাকসুদ কামাল, অধ্যাপক ক্যাটাগরিতে আইন বিভাগের অধ্যাপক মো. রহমত উল্লাহ, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ হুমায়ুন কবির, সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে অণুজীব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. মিজানুর রহমান এবং প্রভাষক ক্যাটাগরিতে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রভাষক জান্নাতুল নাঈমা।
একাডেমিক পরিষদে নির্বাচিত ছয় জন শিক্ষক প্রতিনিধি হলেন, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আলমগীর কবির, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক নেপাল চন্দ্র রায়, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আশরাফ সাদেক। সহকারী অধ্যাপক/প্রভাষক ক্যাটাগরিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন গ্রাফিক ডিজাইন বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা আহমেদ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সাইফুল আলম চৌধুরী এবং সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক সঞ্চিতা গুহ। এছাড়া ফাইন্যান্স কমিটিতে নির্বাচিত একজন শিক্ষক প্রতিনিধি হলেন অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসাধীন ব্যক্তিকে মারধরের অভিযোগ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com