তুষভান্ডার রমনী মোহন মেমোরিয়াল পাবলিক সরকারি উচ্চ বিদ্যালয়ের ১৫০ বছর পূর্তি উদযাপিত

শনিবার, ২৩ ডিসেম্বর ২০১৭ | ৫:৪৭ অপরাহ্ণ |

তুষভান্ডার রমনী মোহন মেমোরিয়াল পাবলিক সরকারি উচ্চ বিদ্যালয়ের ১৫০ বছর পূর্তি উদযাপিত
তুষভান্ডার রমনী মোহন মেমোরিয়াল পাবলিক সরকারি উচ্চ বিদ্যালয়ের ১৫০ বছর পূর্তিতে আনন্দ র‍্যালী

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী তুষভান্ডার রমনী মোহন মেমোরিয়াল পাবলিক সরকারি উচ্চ বিদ্যালয়ের ১৫০ বছর পূর্তি উপলক্ষ্যে দুইদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করেন ওই বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে তুষভান্ডার রমনী মোহন মেমোরিয়াল পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বর্ণাঢ্য আনন্দ র‍্যালী বের হয়ে কালীগঞ্জ উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কালীগঞ্জ প্রেসক্লাব সংলগ্ন বিদ্যালয় মাঠে সভাস্থলে এসে শেষ হয়।

webnewsdesign.com

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপিসহ স্থানীয় বরেণ্য ব্যক্তিবর্গ, বর্তমান এবং প্রাক্তন শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ আনন্দ র‍্যালীতে অংশ নেন।

জানা গেছে, ১৮৬৭ সালে রাজা রমনী মোহন রায় বাহাদুর তুষভান্ডার এলাকায় এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। ১৯৮৮ সালে বিদ্যালয়টি জাতীয়করণ করা হয়।

উপজেলার তুষভান্ডার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও তুষভান্ডার রমনী মোহন মেমোরিয়াল পাবলিক উচ্চ বিদ্যালয়ের ১৫০ বছর পূর্তি অনুষ্ঠানে স্মৃতিচারন করেন প্রধান অতিথি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।

১৫০ বছর পূর্তি অনুষ্ঠানের আহবায়ক তুষভান্ডার ইউনিয়ন পরিষদের চয়োরম্যান ও প্রাক্তন শিক্ষার্থী নুর ইসলাম আহমেদ, প্রধান সমন্বয়ক ও সাবেক সাংসদ সালেহ উদ্দিন আহমেদ হেলাল, প্রধান শিক্ষক নলনী কান্ত রায় প্রমুখ। এছাড়াও এই বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন। পরে এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

উল্লেখ্য, ১৫০ বছর পূর্তি স্মারক প্রকাশনা ‘উদ্ভাসিত আলোয়’ নামে একটি গ্রন্থ প্রকাশিত হয়। বইটিতে বরেণ্য ব্যক্তিবর্গের স্মৃতিচারণ মূলক লেখা স্থান পেয়েছে। এতে বাণী দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে ভূমিহীনদের ভূমি ও গৃহ প্রদান উপলক্ষে সংবাদ সম্মেলন…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com