দরিদ্র অসহায় মানুষের হাতে শীতবস্ত্র তুলে দিলেন পঞ্চগড় জেলা প্রশাসক

বুধবার, ০৯ জানুয়ারি ২০১৯ | ২:৪৪ অপরাহ্ণ |

দরিদ্র অসহায় মানুষের হাতে শীতবস্ত্র তুলে দিলেন পঞ্চগড় জেলা প্রশাসক
দরিদ্র অসহায় মানুষের হাতে শীতবস্ত্র তুলে দিলেন পঞ্চগড় জেলা প্রশাসক

রাত প্রায় ৯টা। শীতের রাত, বাইরে লোকজন তেমন নেই। পঞ্চগড় জেলা প্রশাসকের দপ্তর থেকে বের হলো গাড়ি, ছুটে চললো। গন্তব্য জেলা শহর থেকে ৫০ কিলোমিটার দূরের দেবীগঞ্জ উপজেলার দিকে। উপজেলা সদর নয়। গাড়ি যাবে আরও ভেতরের গ্রামে, ‘কোট ভাজনি’। যার পরিচয় একসময় ছিল ‘ছিটমহল’ হিসেবে। মাঝপথে দেবীগঞ্জে যোগ দেয় আরেকটি গাড়ি।

ভাঙাচোড়াা রাস্তা পেরিয়ে একমসয় গাড়ি দুটি পৌঁছে যায় সেখানকার বালাসুতি গুচ্ছগ্রামে। শহর থেকে আসা গাড়ি থেকে নামলেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার সুবল চাকমা। সাথে আরও দু’জন।

বলছি শনিবার, ৫ জানুয়ারি রাতের কথা।

আর শুধু সুবল চাকমা নন, তাঁর মতো আরও ৯ কর্মকর্তা একইভাবে গভীর রাত পর্যন্ত দুঃস্থ মানুষের হাতে তুলে দিয়েছেন সরকারি শীতবস্ত্র। জেলার পাঁচ উপজেলার বিভিন্ন প্রত্যন্ত গ্রামে। বাদ যায়নি রাস্তায় দেখা হওয়া কোনো ভ্যানগাড়ি-ইজিবাইক চালক বা ছোট্ট কোনো বাজারের দোকানী।

এভাবে ওইরাতে প্রায় সাড়ে চার হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে পঞ্চগড়ে। দুটি কম্বল পেয়ে গাজোকাটি গ্রামের ময়জুদ্দিনের অনুভূতি, ‘অফিসাররা গরীব মানুষের বাড়ি বাড়ি এসে শীতের কাপড় দেয় এটা জীবনে প্রথম দেখলাম’। জেলা প্রশাসন সূত্র জানায়, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন দরিদ্র শীতার্তদের ঘরে ঘরে শীতবস্ত্র পৌঁছে দিতে সহকারী কমিশনারদের নেতৃত্বে পৃথক ১০টি টিম করেন।

এরপর তাদের শীতবস্ত্র দিয়ে পাঠিয়ে দেন প্রত্যন্ত গ্রামগুলোতে। এর আগে সন্ধ্যার দিকে পৌর শহরের বিভিন্ন এলাকার দরিদ্র মানুষের হাতে শীতবস্ত্র তুলে দেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন। পঞ্চগড়ে এ পর্যন্ত ২৭ হাজার কম্বল-সোয়েটার বিতরণ করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পঞ্চগড়ে সম্পত্তির বিরোধে ভাইয়ের হাতে ভাই খুন..

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com