দিনাজপুরের পার্বতীপুর শহর রক্ষায়– প্রধানমন্ত্রী সমীপে রেল ভূমি বন্দোবস্ত কমিটির আহবান…

শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০১৯ | ৯:৪৯ অপরাহ্ণ |

দিনাজপুরের পার্বতীপুর শহর রক্ষায়– প্রধানমন্ত্রী সমীপে রেল ভূমি বন্দোবস্ত কমিটির আহবান…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

দিনাজপুরের পার্বতীপুর উপজেলা রেলওয়ে ভূমি স্থায়ী বন্দোবস্ত কমিটি প্রত্যেক পাড়ায় প্রত্যেক মহল্লায় শাখা কমিটি গঠনের আহবান জানিয়েছেন।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বাদ এশা পার্বতীপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এ কমিটির নীতি নির্ধারণী সভায় কমিটির প্রধান উপদেষ্টা বর্ষীয়ান আওয়ামীলীগ নেতা ও সাবেক পৌর চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল ওহাব সরকার এই আহবান জানিয়েছেন।


শাখা কমিটি গঠনের পর পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তিনি। সেসময় তার পাশে ছিলেন উপজেলা কমিটির সাধারণ সম্পাদক ও ইয়ংস্টার ক্লাবের সভাপতি আমজাদ হোসেন, দপ্তর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, রহমত নগর শাখা কমিটির সভাপতি সাংবাদিক জাকির হোসেন প্রমুখ।

পার্বতীপুর শহরের প্রায় ৮০ ভাগ জায়গা রেল বিভাগের। বারবার রেলওয়ের উচ্ছেদ আর ভাঙ্গনের কবলে পড়ে শহরটির হয়েছে বেহাল দশা। রেল ভূমির স্থায়ী বন্দোবস্ত না হওয়ার কারণে পার্বতীপুর একটি গুরুত্বপুর্ন শহর হওয়া সত্ত্বেও তা গড়ে উঠতে পারছেনা। তদুপরি রেলবিভাগ পার্বতীপুরের রেল ভূমির খাজনা মাত্রাতিরিক্ত নির্ধারণ করায় কারোর পক্ষে তা প্রদান করা সম্ভবপর হচ্ছেনা।

তাই পার্বতীপুরবাসী রেলের ভূমির যৌক্তিক কারণে সর্বনিম্ন খাজনা নির্ধারণ অথবা স্থায়ী বন্দোবস্ত গ্রহনের লক্ষে ইতিমধ্যে “উপজেলা রেলওয়ে ভূমি স্থায়ী বন্দোবস্ত কমিটি “গঠন করেছেন। কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন পার্বতীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামাণিক।

এই দাবী আদায়ের লক্ষে গত ৩১ আগস্ট উপজেলা চেয়ারম্যান হাফিজুল ইসলামের সভাপতিত্বে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এ এক গণসমাবেশ অনুষ্ঠিত হয়। ওই সমাবেশে বক্তারা বলেন রেল হউক আর কবলা হউক বাংলাদেশের প্রতি ইঞ্চি জায়গা বাংলাদেশ সরকারের। সরকারের প্রয়োজনে যে কোনো সময় যে কোনো জায়গা আমরা ছাড়িয়া দিতে বাধ্য। তবে খাজনার ক্ষেত্রে এতো বৈষম্য কেন? কেন অপ্রয়োজনে বারবার উচ্ছেদ আর ভাঙ্গন? ৭১এর যুদ্ধবিদ্ধস্থ এই জনপদকে তিলে তিলে গড়ে তুললেও আমরা রেলের ভূমিতে কেহই অবৈধ থাকতে চাই না। ন্যায়সঙ্গত খাজনা নির্ধারন করুন। আমরা বাংলাদেশের নাগরিক।

আমাদের প্রধানমন্ত্রী মাদার অব হিউমেনিটিস। তিনি মানবতার মা। তিনি নিজের খাবার তুলে দেন অনাহারীর মুখে। আর গৃহহীনদের গৃহ বানিয়ে দেন তিনি। তার দেশে আমরা আর উচ্ছেদ শব্দটাই শুনতে চাইনা। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট যৌক্তিক সমাধান আশাকরি এবংএবিষয়ে মাদার অব হিউমিনিটি জননেত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ হস্তক্ষেপ কামনা করছেন তারা।

মন্তব্য করতে পারেন...

comments



ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com