দিল্লিতে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ইবিতে মানববন্ধন…

শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০ | ৮:৩৯ অপরাহ্ণ |

দিল্লিতে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ইবিতে মানববন্ধন…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

দিল্লিতে নাগরিকত্ব সংশোধনী আইনের বিপক্ষে অবস্থান নেয়া সমর্থকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার ২৯ ফেব্রুয়ারী দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।


এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী মানববন্ধনে অংশগ্রহন করে। শিক্ষার্থীরা সাম্প্রদায়িক নরেন্দ্র মোদিকে বঙ্গবন্ধুর বাংলাদেশে চাই না, বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে তার শততম জন্মবার্ষিকীতে উগ্রবাদী, দাঙ্গাবাজ নরেন্দ্র মোদিকে চাই না, স্টপ কিলিং মুসলিম, বয়কট মোদি লেখা সংবলিত ফেস্টুন নিয়ে মানববন্ধন করে।

সংক্ষিপ্ত বক্তব্যে অর্ণব হাসান বলেন, পৃথিবীর কোনও ধর্মেই মানুষ হত্যা ও উপসনালয়ে আগুন দেওয়ার কথা বলা হয়নি। যদি মোদি সরকার দ্বিতীয়বার এমন কাজ করে তাহলে এই আন্দোলন শুধু ই ইসলামী বিশ্ববিদ্যালয় সীমাবদ্ধ নয় বরং পুরো বাংলাদেশে ছড়িয়ে পড়বে।


এ সময় আলিফ হাসান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন অসাম্প্রদায়িক মানুষ ছিলেন। তার জন্মশতবার্ষিকীর মুজিববর্ষের অনুষ্ঠানে যেনো মোদির মতো সাম্প্রদায়িক নেতা না আসে সে ব্যবস্থা সরকারকে করতে হবে। আমরা সাধারন শিক্ষার্থীরা তার মতো সাম্প্রদায়িক ব্যক্তিকে চাই না।

সমাবেশে মুজিব শতবর্ষ উপলক্ষে ঢাকায় নরেন্দ্র মোদীর আগমণের বিরোধিতা করে মানববন্ধনের বক্তারা বলেন, একটি অসাম্প্রদায়িক দেশ। আমরা আমাদের দায়বদ্ধতার জায়গা থেকে তাদের পাশে দাঁড়িয়েছি। আমার সোনার বাংলায় যে সুন্দর ধর্মীয় সম্প্রতির সমাজ বিরাজমান তাতে যেন এই উগ্রবাদী মোদির মুসলিম নিধন প্রক্রিয়ার কোন প্রভাব না পড়ে সে বিষয়ে আমাদের খেয়াল রাখতে হবে। লড়াইটা হিন্দু-মুসলিম নয়। অমানুষদের সাথে মানুষের। ৩০ লক্ষ শহিদের রক্তে রঞ্জিত এই দেশে মোদির মত সাম্প্রদায়িক ব্যক্তিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর মতো মহৎ অনুষ্ঠানে দেখতে চাই না।


এসময় সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে সারা বিশ্বে মুসলিমরা আজ নির্যাতিত নিপড়ীত। আমাদের পার্শ্ববর্তী দুই দেশেও একই অবস্থা। মুসলিমদের মধ্যে ভাতৃত্ব ও নেতৃত্বদানের অভাবের কারণে আজ এ অবস্থা। এসময় তিনি বলেন, উপমহাদেশে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়ানো মোদিকে অসাম্প্রদায়িক বাংলার জমিনে দেখতে চাই না। এসময় ভারতে ঘটে যাওয়া বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধুর এ বাংলায় সাম্প্রদায়িকতার ঠাঁই নাই।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com