দুদকের একার পক্ষে দুর্নীতি বন্ধ সম্ভব নয় : ইকবাল মাহমুদ

দুদকের একার পক্ষে দুর্নীতি বন্ধ সম্ভব নয় : ইকবাল মাহমুদ

বুধবার, ২৮ মার্চ ২০১৮ | ৬:৪২ অপরাহ্ণ |

দুদকের একার পক্ষে দুর্নীতি বন্ধ সম্ভব নয় : ইকবাল মাহমুদ
দুদকের একার পক্ষে দুর্নীতি বন্ধ সম্ভব নয় : ইকবাল মাহমুদ

দেশের সব সেক্টরের দুর্নীতি দমনে আপামোর জনগোষ্ঠী যদি সচেতন ও আন্তরিক না হন তাহলে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) একার পক্ষে দুর্নীতি বন্ধ করা সম্ভব নয়। এজন্য সবাইকে এ সামাজিকব্যাধির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। দেশকে উন্নয়নশীল দেশ হিসেবে গড়ে তুলতে হলে অর্থপাচার রোধ করতে হবে বলে মন্তব্য করেছেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ। দুর্নীতি দমন সপ্তাহ-২০১৮ উপলক্ষে বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে এ মন্তব্য করেন তিনি।

দুদক চেয়্যারম্যান বলেন, যেকোনো উপায়ে দেশ থেকে অর্থপাচার রোধ করতে হবে আমাদের। বর্তমানে আমরা বিশ্বাসযোগ্য তথ্য সংগ্রহ করছি। যারা দেশের অর্থ বিদেশে পাচার করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। দুর্নীতি প্রতিরোধ সকলের সমর্থন ছাড়া সম্ভব না। তাই আমাদের সবাইকে দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। প্রতিরোধ করতে হবে। তিনি বলেন, শিক্ষাখাতে যারা দুর্নীতি করবে তাদের কোনোরকম ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

দেশের দুর্নীতি কিছুটা কমলেও কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রা অর্জিত হয়নি। শিক্ষা, স্বাস্থ্য যেকোনো পরিসেবায় দুর্নীতি প্রতিরোধে দুদক কাজ করবে বলেও জানান তিনি। মানববন্ধনে দুদক পরিচালক নাসিম আনোয়ারসহ কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিতি ছিলেন। সাত দিনব্যাপী এ আয়োজনে বুধবার তৃতীয় দিনে জনসচেতনতা বাড়াতে মানববন্ধন করে দুদক।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে দন্দ্বের জেরে সংঘর্ষে আহত-৫, হাসপাতালে ভর্তি…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com