দুপুরে আওয়ামীলীগ নেতার হুমকি, সন্ধায় সাংবাদিকের নামে মিথ্যা চাদা বাজি’র মামলা দায়ের

মঙ্গলবার, ২৬ জুন ২০১৮ | ১০:১৯ পূর্বাহ্ণ |

দুপুরে আওয়ামীলীগ নেতার হুমকি, সন্ধায় সাংবাদিকের নামে মিথ্যা চাদা বাজি’র মামলা দায়ের
ইউ’পি চেয়ারম্যান জালাল উদ্দীন

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে এক প্রভাবশালী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করা না হলে বাদির বিরুদ্ধে মিথ্যা পাল্টা মামলা দেওয়া হবে স্থানীয় আওয়ামীলীগের এক নেতার এমন হুমকিতে সায় না দেওয়া এক সাংবাদিকের নামে ৫ লাখ টাকা চাদা দাবি করার অভিযোগ তুলে রোববার রাতে থানায় মামলা দায়ের করা হয়েছে।

এ ঘটনায় স্থানীয় সাংবাদিকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। তারা এর নিন্দা জানিয়ে মামলাটি প্রত্যাহারের দাবী জানিয়েছেন। এ বিষয়ে মুনসুর আহম্মেদ জানান, পীরগঞ্জ উপজেলার বৈরচুনা বিজিবি গত বুধবার ১০ বোতল ফেন্সিডিল সহ স্বাধীন চন্দ্র রায় নামে এক মাদক ব্যবাসয়ীকে আটক করে। পরে বৈরচুনা ইউ’পি চেয়ারম্যান জালাল উদ্দীন ঐ মাদক ব্যবসায়ীকে বিজিবি’র কাছ থেকে ছাড়িয়ে নেয়। বিশ্বস্ত সুত্রে এমন খবর জানতে পেরে গত বৃহস্পতিবার দৈনিক খবর পত্রের ঠাকুরগাওয়ের পীরগঞ্জ প্রতিনিধি মুনসুর আহম্মেদ ঐ ইউপি চেয়ারম্যানের নিকট ঘটনা জানতে চাইলে চেয়ারম্যান স্বীকার করেন, ১০ বোতল নয় ১ বোতল ফেন্সিডিল সহ স্বাধীন চন্দ্র করে আটক করে বিজিবি। মাদক ব্যবসায়ীকে ছাড়ালেন কেন এমন প্রশ্ন করলে তিনি ক্ষিপ্ত হন।

webnewsdesign.com

এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। পরদিন শুক্রবার সকালে সড়ক দূর্ঘটনার খবর পেয়ে ঐ সাংবাদিক বৈরচুনা ইউনিয়নের মাধবপুর গ্রামে তথ্য সংগ্রহ করতে গেলে ইউ’পি চেয়ারম্যান জালাল উদ্দীন তার ক্যাডার বাহিনী নিয়ে তাকে ঘিরে ফেলে টানা হেচড়া করে সন্ত্রসী কায়দায় তার কাছ থেকে মোবাইল ফোন, ক্যামেরা, মটরসাইকেলের চাবি সহ মূল্যবান তথ্যের কাগজপত্র কেড়ে নেয় এবং হত্যা করার হুমকি দেন।

পরে সাংবাদিক মুনসুর আহম্মেদকে ঐ চেয়ারম্যান জিম্মি করে তার ইউ’পি কার্যালয়ে নিয়ে গিয়ে জোর পূর্বক সাদা কাগজে স্বাক্ষর গ্রহণ করে মোবাইল ফোন, ক্যামেরা ও মটর ইকেল’র চাবি ফেরত দেন। এ ঘটনার মনসুর বাদী হয়ে শনিবার রাতে ঐ ইউপি চেয়ারম্যান সহ অজ্ঞাতনামা ১৫/২০ জনের বিরুদ্ধে থানায় মামলা করে। পরদিন রোববার দুপুরে স্থানীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোজাহারুল ইসলাম মোবাইল ফোনে মনসুরকে মামলা প্রত্যাহার করে নেওয়ার জন্য বলে। মামলা প্রত্যাহার করা না হলে তার বিরুদ্ধে চাদাবাজির মামলা দেওয়া হবে বলেও হুমকি দেওয়া হয়।

আওয়ামীলীগ নেতার ঐ হুমকিতে মামলা প্রত্যাহার না করায় ঐ সন্ধায় ইউপি চেয়ারম্যান জালাল উদ্দীনের কাছের লোক দক্ষিন মাধবপুর গ্রামের জনৈক মমিনুলকে দিয়ে ৫ লাখ টাকা চাদা দাবী করার অভিযোগ এনে মনসুরের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করান।

পীরগঞ্জ থানার ওসি আমিরুজ্জামান বলেন, আওয়ামীলীগ নেতা মোজাহার ও শাহ আলম মামলা নিয়ে এসেছিল। তারা পাওয়ার পার্টির লোক। এ জন্য মামলা নেওয়া হয়েছে।

এ বিষয়ে আ’লীগ নেতা মোজাহারুল ইসলাম বলেন, চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা করায় আমি মনসুরকে তা প্রত্যাহার করতে বলেছি। হুমকি দেয়নি। ঐ এলাকার লোকজনই তার বিরুদ্ধে মামলা করেছেন। ইউপি চেয়ারম্যান জালাল উদ্দীন জানান, তার বিরুদ্ধে দায়ের করা মামলা সত্য নয়। মনসুর চাদাবাজি করার চেষ্টা করলে জনগন তার উপর ক্ষিপ্ত হয় এবং মামলা করেছে।

উল্লেখ্য যে, ইতিপূর্বে বৈরচুনা এলাকার সংখ্যালঘু অদিবাসীদের বাড়িতে সন্ত্রাসী হামলা চালিয়ে আগুন দেওয়ার ঘটনায় ঐ ইউ’পি চেয়ারম্যান বিরুদ্ধে থানায় মামলা হয় এবং তার বিরুদ্ধে আদালতে চার্জশীট দেয় থানা পুলিশ। এতে সাময়িক বরখাস্ত হন তিনি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com