দোয়া চাইলেন চীনা প্রেসিডেন্ট…

বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২০ | ২:০১ অপরাহ্ণ |

দোয়া চাইলেন চীনা প্রেসিডেন্ট…
অনলাইন

প্রাণঘাতি ভাইরাস থেকে রক্ষা পেতে চীনের একটি মসজিদে গিয়ে মুসলমানদের কাছে দোয়া চেয়েছেন প্রেসিডেন্ট শি জিন পিং।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনে মৃতের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। এ পর্যন্ত সেখানে ৫৬৪ জন মারা গেছেন বলে গণমাধ্যমগুলো জানিয়েছে। আক্রান্ত হয়েছেন ২৪ হাজারের বেশি মানুষ।


দেশটির পশ্চিমাঞ্চলের নিং জিয়া প্রদেশের একটি সমজিদে গিয়ে মুসলমানদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন শি জিন পিং। করোনাভাইরাস থেকে দেশবাসীকে মুক্তি দিতে আল্লাহর কাছে দোয়া করতে উপস্থিত মুসল্লিদের অনুরোধ জানান তিনি। মসজিদে গিয়ে চীনা প্রেসিডেন্টর দোয়া কামনা করার ভিডিওটি সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

দুই কোটি ৩০ লাখ মুসলমানের বসবাস করেন চীনে। আর গত কয়েকশ বছর ধরে নিংজিয়া প্রদেশে মুসলিমরা উল্লেখযোগ্য সংখ্যায় বসবাস করে আসছে। ধর্ম চর্চার ক্ষেত্রে হুই মুসলিমরা বেশ স্বাধীন।

কিন্তু পশ্চিমাঞ্চলের জিনজিয়াং এলাকায় উইঘুর মুসলিমরা সরকারের চাপের মধ্যে রয়েছে। সরকারের কড়া নজরদারি এবং জনসমাগমের এলাকায় নেকাব ব্যবহারে কারণে অনেক মুসলিম মহিলাকে শাস্তির মুখোমুখি হতে হয়েছে। সেখানে অনেক মুসলমানকে আটক করে নিজের ধর্ম ত্যাগ করতেও বাধ্য করা হয়েছে। এ অবস্থায় মসজিদ পরিদর্শনে গিয়ে দোয়া চান প্রেসিডেন্ট শি জিন পিং।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে করোনা মোকাবিলায় পুলিশের ভূমিকায় সন্তুষ্ট মানুষ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com