ধর্মীয় ভাবগাম্ভীর্যে রাজধানীসহ সারাদেশে শুভ জন্মাষ্টমী পালিত

শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ | ৩:০২ অপরাহ্ণ |

ধর্মীয় ভাবগাম্ভীর্যে রাজধানীসহ সারাদেশে শুভ জন্মাষ্টমী পালিত
রোববার হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী।শ্রীকৃষ্ণ হলেন বিষ্ণুর অবতার।তার পবিত্র জন্মতিথিকে জন্মাষ্টমী বলা হয়। এটি হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম প্রাচীন ধর্মীয় উৎসব। যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে রাজধানী ঢাকাসহ সারাদেশে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শুভ জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা, প্রদীপ প্রজ্জ্বলন, প্রসাদ বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী।শ্রীকৃষ্ণ হলেন বিষ্ণুর অবতার।তার পবিত্র জন্মতিথিকে জন্মাষ্টমী বলা হয়। এটি হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম প্রাচীন ধর্মীয় উৎসব। যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে রাজধানী ঢাকাসহ সারাদেশে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শুভ জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা, প্রদীপ প্রজ্জ্বলন, প্রসাদ বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

হিন্দুধর্মের অবতার শ্রী কৃষ্ণের শুভ জন্মাদিন উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীরা নাম কীর্ত্তণ, প্রার্থনা এবং আলোচনা সভার পাশাপাশি বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে শ্রীকৃষ্ণের জন্মতিথী শুভ জন্মাষ্টমী উদযাপন করে। জাত ধর্মের ভেদাভেদ ভুলে অসাম্প্রদায়িক দেশ গড়ার আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। আর এ জন্য বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একত্রে কাজ করার আহ্বান জানান তিনি।


রোববার ঐতিহাসিক পলাশী মোড়ে ‘জন্মাষ্টমী মিছিল-২০১৪’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। মহানগর সার্বজনীন পূজা কমিটি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে পলাশী মোড় থেকে একটি মিছিল বের করা হয়। র‌্যালিতে প্রায় কয়েক হাজার হিন্দু ধর্মাবলম্বী অংশগ্রহণ করেন।উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী বলেন, দুষ্টের দমন আর শিষ্টের পালন এই ব্রত নিয়ে আসেন শ্রী কৃষ্ণ। শ্রী কৃষ্ণর জন্মদিন পালন করতে প্রায় সাড়ে ৫ হাজার বছর ধরে উৎসব করছেন হিন্দু ধর্মাবলম্বীরা।

তিনি বলেন, স্বাধীন বাংলাদেশে হিন্দু ধর্মাবলম্বীরা এখন স্বাধীনভাবে জন্মাষ্টমী পালন করছেন। কিন্তু পাকিস্তান আমলে আপনারা জন্মাষ্টমী পালন করতে পারতেন না। এমনকি স্বাধীনতার পরও যখন আওয়ামী লীগ ক্ষমতায় ছিল না তখনও নানাভাবে জন্মাষ্টমী পালনে বাধার সম্মুখীন হয়েছেন।তিনি বলেন, কিন্তু স্বাধীনতা যুদ্ধের সময় কে কোন ধর্মের তার কোনো ভেদাভেদ ছিল না। পাকিস্তানি কারাগার থেকে ফিরে এসে বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক দেশ গড়তে চেয়েছিলেন। এ লক্ষ্যে ১৯৭২ সালে সংবিধান রচনা করা হয়। এ সংবিধানের মূল উদ্দেশ্য ছিল অসাম্প্রদায়িক দেশ গড়া।

তিনি বলেন, বঙ্গবন্ধুর এ উদ্দেশ্য যাতে বাস্তবায় না হয় এ জন্য দেশি-বিদেশি চক্র ষড়যন্ত্রে লিপ্ত হয়। বঙ্গবন্ধুকে হত্যার পর সংবিধান পরিবর্তন করে ফেলা হয়। বাঙ্গালি জাতি ও বাংলাদেশিদের প্রাণের স্লোগান জয় বাংলাকে পরিবর্তন করে জিন্দাবাদ স্লোগান চালু করা হয়। স্বৈরাচার জিয়ার সরকার ধর্মকে ব্যবহার করে রাজনীতি করার চেষ্টা করে।

তিনি বলেন, যে উদ্দেশ্য নিয়ে দেশ স্বাধীন করা হয়েছিল, সেই উদ্দেশ্য (অসাম্প্রদায়িক দেশ) বাস্তবায়ন করতে বঙ্গবন্ধু কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। অসাম্প্রদায়িক দেশ গড়তে সবাইকে কাঁধে কাঁধ রেখে প্রধানমন্ত্রীর সঙ্গে কাজ করতে হবে।এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য হাজী সেলিম, সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব.) সি আর দত্ত বীর উত্তম, শ্রী শ্রী ঢাকেরশ্বরী মন্দিরের সেবায়েত প্রদীপ কুমার চক্রবর্তী প্রমুখ।

এদিকে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় পূজা কমিটির উদ্যোগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়েছে। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের সামনে থেকে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে শোভাযাত্রা বাহাদুরশাহ পার্ক, বাংলাবাজার হয়ে ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক ভবনের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রা শেষে সংকীর্তন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

 

ঠাকুরগাঁও:

পুজা অর্চনা,শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে উদযাপিত হয়েছে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী।

রোববার দুপুরে দিনটি পালন উপলক্ষে ঠাকুরগাঁও শহরের আশ্রম পাড়া শ্রী শ্রী শ্রী আশ্রম মন্দির থেকে বর্ণাঢ্য রালি ও শোভাযাত্রা বের হয়।ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

যশোর:

যশোরে বর্ণাঢ্য আয়োজনে সনাতন হিন্দু সম্প্রদায়ের শ্রীকৃষ্ঞের জন্মাষ্টমী পালিত হয়েছে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ যশোর জেলা শাখা সাড়ম্বরে উৎসবটি পালনের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে। কর্মসূচির মধ্যে ছিল-আলোচনা সভা, সাংস্কৃতিক পরিবেশনা, মঙ্গল প্রদীপ প্রজ্জ্বালন, মঙ্গল শোভাযাত্রা, গীতাপাঠ, চিত্রাংকন প্রতিযোগিতা, জাগরণী প্রার্থনা, রক্তদান কর্মসূচী, সঙ্গীতানুষ্ঠান ও প্রসাদ বিতরণ করা হয়।

শেরপুর:

জন্মাষ্টমী উপলক্ষ্যে রোববার শেরপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শেরপুর জেলা শাখার উদ্যোগে এ শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়

বরগুনা:

জন্মাষ্টমী উপলক্ষে বরগুনায় বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল শোভাযাত্রা, আলোচনা সভা, আরতি কীর্তন, ভজন কীর্তন। দিনটি পালন উপলক্ষে সকাল ১১টায় জেলা পূজাঁ উদ্যাপন পরিষদ আখড়াবাড়ীতে আলোচনা সভা শেষে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করে।

নড়াইল:

বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জেলায় শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালিত হয়েছে। নড়াইল শ্রী শ্রী রাম কৃষ্ণ আশ্রমের আয়োজনে এ উপলক্ষে গীতাপাঠ, পূজা, আলোচনা সভা ও প্রসাদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল:

মহানগরীতে রোববার নানা কর্মসূচির মধ্য দিয়ে জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে কালীবাড়ি রোডের ধর্ম রক্ষিণীতে আলোচনা সভা শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

গাইবান্ধা:

নানা কর্মসূচির মধ্য দিয়ে জেলার ৭ উপজেলায় আজ জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। কীর্তন, জজ্ঞ, গীতাপাঠ, রামায়ন গান ও পূজা অর্চনার মধ্য দিয়ে শ্রীকৃষ্ণের জন্মদিন উদযাপন করে জেলার সনাতন ধর্মালম্বীরা।

ফরিদপুর: বর্ণাঢ্য র‌্যলী ও আলোচনা সভার মধ্য দিয়ে জেলার সনাতন হিন্দু ধর্মালম্বীরা ভগবান শ্রী কৃষ্ণের জন্মদিন পালন করেছে।

গোপালগঞ্জ:

পূজা উদযাপন পরিষদ গোপালগঞ্জর আয়োজনে ও সার্বজনীন কেন্দ্রীয় কালীবাড়ীর সহযোগিতায় রোববার শহরের সার্বজনীন কেন্দ্রীয় কালীবাড়ী অঙ্গন থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।এর আগে সার্বজনীন কেন্দ্রীয় কালীবাড়ী অঙ্গনে এক ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিনাজপুর: শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে দিনাজপুর শহরে জন্মাষ্টমী উদ্যাপন কমিটির আয়োজনে এক বিশাল র‌্যালী বের হয়। র‌্যালীতে হিন্দু ধর্মাবলম্বী ভক্তরাসহ প্রশাসনের কর্মকর্তা ও রাজনৈতিক, সামাজিক ব্যক্তিবর্গ অংশ গ্রহণ করেন।

রাজশাহী:

গীতাযজ্ঞ, কীর্তন, আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালীর মধ্য দিয়ে এখানে শ্রীকৃষ্ণের জন্মদিন উদযাপিত হয়।খুলনা সংবাদদাতা জানান, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসব আমেজে আজ মহানগরীসহ জেলায় জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। শ্রী কৃষ্ণের জন্মদিন উপলক্ষে আলোচনা সভার আয়োজন ও র‌্যালী বের করা হয়।

যশোর:

যশোরে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বর্ণাঢ্য শোভাযাত্রা ও প্রসাদ বিতরণের মধ্য দিয়ে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। রোববার বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ যশোর জেলা ও সদর উপজেলা শাখার উদ্যোগে শহরের টাউন হল ময়দানে বর্ণাঢ্য এ অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

দুপুর ১২টায় শাস্ত্রীয় নৃত্যের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। এরপর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীম কুণ্ডুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ।বিশেষ অতিথি ছিলেন যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবির, পুলিশ সুপার আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সাবেক পৌর মেয়র এসএম কামরুজ্জামান চুন্নু ও প্রবীণ শিক্ষক তারাপদ দাস।এসময় স্বাগত বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সম্পাদক দীপংকর দাস রতন।আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন ও গীতাপাঠ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সাতক্ষীরা:

সাতক্ষীরায় শ্রী কৃষ্ণের পূণ্য আবির্ভাব তিথি জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা সাড়ে ১১টার দিকে পুরাতন সাতক্ষীরার কেন্দ্রীয় মায়ের বাড়ি থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।পরে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি মনোরঞ্জন মুখার্জী।প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক নাজমুল আহসান।

আরো বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রশাসক মুনসুর আহমেদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গোকুল কৃষ্ণ ঘোষ, পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, জেলা মন্দির সমিতির সভাপতি বিশ্বনাথ ঘোষ, প্রমুখ।

খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে বণার্ঢ্য মঙ্গল শোভাযাত্রার মধ্যে দিয়ে ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপিত হচ্ছে। রোববার সকালে লক্ষ্মী নারায়ণ মন্দিরের সামনে থেকে শ্রী শ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদের উদ্যোগে বিশ্ব শান্তির কামনায় আয়েজিত শোভাযাত্রার উদ্বোধন করেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।এসময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান যতিন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো মাসুদ করিম, খাগড়াছড়ির সহকারী পুলিশ সুপার এনায়েত হোসেন খান মান্না প্রমুখ।লক্ষ্মী নারায়ণ মন্দির থেকে একটি র‌্যালি বের করা হয়। র্যালটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবার মন্দির প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।সকাল থেকে চন্ডী পাঠ, গীতা পাঠ, কৃষ্ণনাম জপ, ধর্মীয় আলোচনা ও রাতে কৃষ্ণ পূজার আয়োজন করা হয়েছে।

জয়পুরহাট:

শ্রী কৃষ্ণের শুভ জন্মদিন উপলক্ষে জয়পুরহাটে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত কেন্দ্রীয় শিব মন্দির প্রাঙ্গণে আলোচনা সভায় সভাপতিত্ব করেন হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ জয়পুরহাট জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল পিপি।সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক জাকির হোসেন ও অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল মাননান।আলোচনা সভা শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

গোপালগঞ্জ:

গোপালগঞ্জে ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে পূজা উদযাপন পরিষদের উদ্যোগে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে শহরের সার্বজনীন কেন্দ্রীয় কালীবাড়ী অঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ শোভাযাত্রার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. খলিলুর রহমান।

এর আগে, সার্বজনীন কেন্দ্রীয় কালীবাড়ী অঙ্গণে এক ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম-বিষয়ক সম্পাদক শেখ মোহম্মদ আবদুল্লাহ।এছাড়াও গোপালগঞ্জ শহরের পাঁচুড়িয়া ইস্কন মন্দির থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

বাগেরহাট:

ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় আচার অনুষ্ঠানের মধ্যে দিয়ে বাগেরহাটে ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপিত হয়েছে।এ উপলক্ষে পূজা উদযাপন পরিষদ হরিসভা মন্দিরে ৩ দিনের অনুষ্ঠানের আয়োজন করেছে। এর মধ্যে রয়েছে ধর্মীয় আলোচনা, ধর্মীয় সংগীতানুষ্ঠান ও পদাবলী কীর্তন অনুষ্ঠান।

রোববার দুপুরে শহরের শালতলার শ্রী শ্রী হরিসভা মন্দিরে মঙ্গল প্রদ্বীপ প্রজ্জ্বলনের মধ্যে দিয়ে শুভ সূচনা হয় ভগবান শ্রীকৃষ্ণের জন্ম তিথির।অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা।পরে জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে বাগেরহাট শহরে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মন্দির প্রাঙ্গণে এসে েেশষ হয়।

কিশোরগঞ্জ:

কিশোরগঞ্জে যথাযোগ্য মর্যাদা ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপিত হয়েছে।এ উপলক্ষে রোববার বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে কালী বাড়ী মন্দির প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট বিজয় শংকর রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের ধর্ম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য দিলারা বেগম আছমা এমপি।বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক এসএম আলম, পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন খান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এমদাদুল হক চৌধুরী, সদর উপজেলা নির্বাহী অফিসার সুব্রত পাল।পরে এক বর্ণাঢ্য র‌্যালি কালি বাড়ী মন্দিরের প্রাঙ্গণ থেকে বের হয়ে শহরের গৌরাঙ্গ বাজার হয়ে শ্যাম সুন্দর আখড়ায় গিয়ে শেষ হয়।

ফেনী:

শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে ফেনীতে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।রোববার দুপুর আড়াইটার দিকে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে জন্মাষ্টমি উদযাপন পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, বিশেষ অতিথি ছিলেন ফেনী সংরক্ষিত নারী আসনের এমপি জাহানারা বেগম সুরমা, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, ফেনী পৌর মেয়র হাজী আলা উদ্দিন ও কেন্দ্রীয় জন্মাষ্টমী উদযাপন পরিষদের সহ সভাপতি সবিন রঞ্চন ঘোষামী।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট দিলীপ কুমার।

গাইবান্ধা:

সনাতন ধর্মাবলম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হয়েছে।এ ছাড়া নারায়ণগঞ্জ, নেত্রকোনা শরীয়তপুর, মৌলভীবাজার, বান্দরবান, কুমিল্লা, বগুড়া, দিনাজপুর,রংপুর,নরসিংদী,জয়পুরহাট,পঞ্চগড়, সিরাজগঞ্জ,লক্ষ্মীপুর, নীলফামারী, হবিগঞ্জ, মাগুরা, কুড়িগ্রামসহ দেশের সকল স্থানে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপিত হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে খাদ্য নিয়ন্ত্রক-পিআইও-ইউপি চেয়ারম্যানসহ ৬ জন আটক….

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com