ঠাকুরগাঁওয়ে

ধান কেনার লটারি দিয়ে তোপের মুখে কৃষি কর্মকর্তারা…

সোমবার, ০২ ডিসেম্বর ২০১৯ | ১১:১২ অপরাহ্ণ |

ধান কেনার লটারি দিয়ে তোপের মুখে কৃষি কর্মকর্তারা…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

ঠাকুরগাঁও প্রতিনিধি :

সরকার প্রকৃত কৃষকের কাছ থেকে সরাসরি আমন ধান কেনার জন্য নির্দেশ দিলেও ঠাকুরগাঁওয়ে ২০১৪ সালের চাষিদের নামের তালিকা দিয়ে লটারি সম্পন্ন করা হয়েছে।


সোমবার (০২ ডিসেম্বর) বেলা ১১টার দিকে ঠাকুরগাঁও উপজেলা পরিষদ মিলনায়তনে এ লটারির উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান ।

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটোর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম, জেলা খাদ্য নিয়ন্ত্রক বাবুল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, ভারপ্রাপ্ত উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নিখিল কুমার রায়, জেলা কৃষক লীগের সভাপতি সরকার আলাউদ্দীন, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী ও ঠাকুরগাঁও রোড প্রেসক্লাব সভাপতি সৈয়দ আবদুল করিম প্রমুখ।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) ঠাকুরগাঁও সদর উপজেলার ২১টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৬৮ হাজার ৬৪৮ জন কৃষক নির্বাচনের জন্য লটারি করতে চাইলে সাংবাদিকরা জানতে চান- সরকারি খাদ্যগুদামে সরাসরি ধান বিক্রির সুবিধা পাবেন কোন কোন কৃষক। যারা এবার আমন ধান চাষ করেছেন নাকি যাদের অনেকে কৃষি ছেড়ে অন্য পেশায় চলে গেছেন।’জবাবে উপজেলা কৃষি কর্মকর্তা কৃঞ্চ রায় বলেন, সর্বশেষ নির্দেশনা অনুযায়ী কৃষিকার্ড ছাড়া সরকারি গুদামে ধান বিক্রির সুযোগ নেই।

সর্বশেষ কৃষি কার্ড দেয়া হয়েছে ২০১৪ সালে। এতে কৃষির সঙ্গে জড়িত যেসব কৃষক কৃষি কার্ড পাননি বা পরবর্তী পাঁচ বছর কৃষিতে জড়িয়েছেন তাদের নাম লটারিতে আসার সুযোগ নেই। এ অবস্থায় সংবাদকর্মী ও উপস্থিত কৃষকদের তোপের মুখে পড়েন কৃষি বিভাগের কর্মকর্তারা। ইউনিয়ন পর্যায়ে কর্মরত বেশিরভাগ উপ-সহকারী কৃষি কর্মকর্তার বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ তোলেন কৃষকরা।

এ অবস্থায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন দায়িত্বে অবহেলাকারী কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়। সেই সঙ্গে লটারিতে তালিকাভুক্ত কৃষক ছাড়া অন্য কোনো ব্যবসায়ী ও দালালরা যাতে কৃষকদের তালিকা হাতিয়ে নিয়ে খাদ্যগুদামে ধান বিক্রির সুযোগ না পায় সে বিষয়ে কঠোর পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেয়া হয়।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে করোনা মোকাবিলায় পুলিশের ভূমিকায় সন্তুষ্ট মানুষ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com