নওগাঁয় গ্রাম বাংলার লোকজ সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত…

সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৯ | ৮:৫৭ অপরাহ্ণ |

নওগাঁয় গ্রাম বাংলার লোকজ সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

নাজমুল হক নাহিদ, নওগাঁ প্রতিনিধি :

লোকজ  সংস্কৃতি বাঙ্গালী জাতির ঐতিহ্য। বাঙ্গালীর রূপ-লাবণ্য লুকিয়ে রয়েছে এই সব লোকজ সংস্কৃতির মাঝে। কিন্তু বর্তমানে অপসংস্কৃতিক চর্চার মাধ্যমে হারিয়ে যেতে বসেছে গ্রামবাংলার লোকজ সাংস্কৃতির ধারাগুলো।

বর্তমান প্রজন্ম সেই সব হারিয়ে যাওয়া সুস্থ্য ধারার সাংস্কৃতি থেকে অনেকটাই দূরে সরে যাচ্ছে। সেই সব হারিয়ে যাওয়া গ্রাম বাংলার হারিয়ে যাওয়া লোকজ সাংস্কৃতিকে নতুন প্রজন্মের কাছে নতুন করে তুলে ধরার জন্য কাজ করে আসছে বিভিন্ন সংগঠন। তারই ধারাবাহিকতায় নওগাঁয় লোকজ সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৯ ডিসেম্বর) জেলা শিল্পকলা একাডেমীতে পিকেএসএফ-এর অর্থায়নে সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসুচির আওতায় বেসরকারি উন্নয়ন সংস্থা মৌসুমী এই প্রতিযোগিতার আয়োজন করে। এই প্রতিযোগিতার মূল আকর্ষণ ছিল গ্রাম বাংলার হারিয়ে যাওয়া পল্লী গীতি, দেশের গান, লোকজ নৃত্য প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার মাধ্যমে নতুন প্রজন্মের কাছে গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহি গান ও নাচ তুলে ধরা হয়।

প্রতিযোগিতায় বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আসা বিভিন্ন বয়সের প্রায় শতাধিক ছাত্র-ছাত্রী অংশ গ্রহণ করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা তথ্য সেবা কর্মকর্তা তানিয়া খন্দকার।

এসময় আরো উপস্থিত ছিলেন মৌসুমীর সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচির কর্মকর্তা আব্দুর রউফ পাভেল, বিশিষ্ট ধারাভাষ্যকার ইমদাদুল ইসলাম রনি প্রমুখ।

প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরষ্কার হিসেবে সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পতিত জমিতে ব্রি ধান-৫৪ চাষে সফল কৃষক দ্বীন মোহাম্মদ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com