নবীন শিক্ষার্থীদের বরণ করলো রাবি প্রশাসন

মঙ্গলবার, ০৬ মার্চ ২০১৮ | ৯:৪৬ অপরাহ্ণ |

নবীন শিক্ষার্থীদের বরণ করলো রাবি প্রশাসন
নবীন শিক্ষার্থীদের বরণ করলো রাবি প্রশাসন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ সকাল ১০টা কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান নবীন শিক্ষার্থীদের মধ্যে জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের ছাত্র শুভ বিশ্বাস এবং প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের ছাত্রী কোয়ান্টাম কৈবর্ত্য’কে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন।

webnewsdesign.com

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় বাংলাদেশে উচ্চশিক্ষা ও গবেষণার অন্যতম শীর্ষ পীঠস্থান। বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা দেশ-বিদেশে নিজ নিজ ক্ষেত্রে সাফল্যের স্বাক্ষর রেখে চলেছে। তাদের অনেকে রাষ্ট্র ও সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্বও পালন করেছে। যুগের চাহিদা পূরণে এখানে নতুন নতুন বিভাগ খোলা ও কোর্স-কারিকুলাম হালনাগাদ করা হয়েছে। ফলে এখানে ভর্তির জন্য প্রতিযোগিতার সৃষ্টি হয়েছে। তাই মেধাবীদের মধ্যে অন্যতম মেধাবীরাই এই বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে। উপাচার্য তাঁর বক্তৃতায় নবীন শিক্ষার্থীরা আগামী দিনগুলিতে লেখাপড়ায় সেই মেধার স্বাক্ষর অক্ষুণœ রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষা ও গবেষণার পাশাপাশি মুক্তবুদ্ধি চর্চার আদর্শ অঙ্গন। এখানে জাতির জন্য অশুভ কিছুর স্থান নেই। যে শিক্ষা মানুষের শুভবোধকে উন্মোচিত করে, চেতনাকে করে দেশপ্রেমে উদ্ভাসিত, নিজ মেধা ও অভিজ্ঞতাকে মানবতার কল্যাণে ধাবিত করে সেই শিক্ষার পবিত্র ক্ষেত্র এই বিশ্ববিদ্যালয়। উপাচার্য সকলকে সদা সত্য, সুন্দর ও কল্যাণের পথে থাকার আহ্বান জানান।

অনুষ্ঠানে ছাত্র-উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস স্বাগত বক্তব্য দেন। নবীনবরণ ২০১৭-২০১৮ ব্যবস্থাপনা কমিটির সভাপতি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান। সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী। পরে শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় নবীন শিক্ষার্থীদের ‘তথ্যকণিকা’ শীর্ষক পুস্তক প্রকাশ করা হয়।

 

রিজভী আহমেদ
রাজশাহী বিশ্ববিদ্যালয়

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে যুবলীগ নেতাকে কুপিয়েছে চিহ্নিত সন্ত্রাসীরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com