নাইকোর হাইকোর্টের রায় নিয়ে শুনানি ১১ জানুয়ারি

বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০১৭ | ৬:৫৫ অপরাহ্ণ |

নাইকোর হাইকোর্টের রায় নিয়ে শুনানি ১১ জানুয়ারি
-এমএ

কানাডাভিত্তিক আন্তর্জাতিক কোম্পানি নাইকোর সঙ্গে গ্যাস উত্তোলন ও সরবরাহে ২০০৩ সালে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান বাপেক্সের যৌথ উদ্যোগ চুক্তি অবৈধ বলে হাইকোর্টের দেওয়া রায় স্থগিত চেয়ে নাইকো বাংলাদেশের আবেদনের শুনানি আগামী ১১ জানুয়ারি পর্যন্ত মুলতবি করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বৃহস্পতিবার দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।


গত ২৪ আগস্ট এক রিট আবেদনের শুনানি নিয়ে বাপেক্সের সঙ্গে নাইকোর করা সব চুক্তি অবৈধ বলে ঘোষণা দেন হাইকোর্ট। একইসঙ্গে দুই চুক্তির অধীনে থাকা সম্পত্তি জব্দের পাশাপাশি নাইকো বাংলাদেশের সম্পত্তি ও ব্লক ৯ এর সম্পত্তিও জব্দের নির্দেশ দেওয়া হয়।

ওই রায়ে আরও উল্লেখ করা হয়, সিলেটের ছাতকে গ্যাসকূপের বিস্ফোরণে ক্ষতিপূরণ না দেওয়া পর্যন্ত নাইকোকে কোনো ধরণের মূল্য পরিশোধ করা যাবে না।
আদালতে নাইকোর পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। এর আগে শুনানি আরও দুই দফা মুলতবি করা হয়েছিল। নাইকো সংক্রান্ত ইন্টারন্যাশনাল আর্বিট্রেশন আদালতে বাপেক্স ও পেট্রোবাংলার পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার মঈন গনি।
-এমএ

আপনার মুল্যবান মতামত দিন......

comments



যোগ্যতাই যখন বড় অযোগ্যতা

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com