নারী যখন নারীর শত্রু-আয়েশা সিদ্দিকা শেলী

শুক্রবার, ২৯ জানুয়ারি ২০২১ | ১০:৪৫ পূর্বাহ্ণ |

নারী যখন নারীর শত্রু-আয়েশা সিদ্দিকা শেলী
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট

আমরা এখনও এমন একটি সমাজে বসবাস করছি যেখানে নারীরা দুইটি শ্রেনীতে বিভক্ত – women in outside and women in inside.

দুটি শ্রেনীর মধ্যে একটি স্নায়বিক দ্বন্দ্ব বিদ্যমান । যেটা অনেকসময় প্রকাশিত হয় আবার অনেক সময় প্রকাশিত না থেকেও নীরবে একটি বৈষম্যপুর্ন আবহ তৈরী করে এ দু শ্রেনীর নারীর মাঝে। এই ইস্যুটিকে অনেকক্ষেত্রে পুরুষরা ব্যবহার করে “us versus us “ term হিসাবে অর্থাৎ নারী যখন নারীর শত্রু তখন আর অধিকারের প্রশ্ন অবান্তর ।

webnewsdesign.com

আমি মনে করি প্রতিটি নারীর উচিত তার কর্ম এবং কর্তব্যের সম্মান করা। নিজে যদি নিজের কাজকে সমর্থন না করি তবে অন্যরা কেন করবে। কর্মজীবি নারী এবং গৃহবধু দুই ধরনের পেশায়ই চ্যালেন্জ বিদ্যমান । কর্মজীবি নারীর চ্যালেন্জ সন্তান লালন, পালন এবং ধারনে সময় সমন্বয় করা আর গৃহবধুর চ্যালেন্জ জাতীয় অর্থনীতিতে তার কাজের মুলযায়ন না হওয়া এবং human resource management এ তার অবদান স্বীকৃত না হওয়া। কর্ম জীবি নারীর guilty feeling তার সন্তানকে quality time না দিতে পারা আর গৃহবধুর কস্ট নিজের কোন income source না থাকা । দু শ্রেনীর নারীকেই এই অবান্তর ভাবনা বা উপলব্ধি থেকে বের হয়ে আসতে হবে । কারন কর্ম জীবি নারীর কর্মের ফলে সমাজ এবং দেশ যেমন সমৃদ্ধ হচ্ছে তেমনি গৃহবধু সন্তান পরিপালনের মাধ্যমে মানব সম্পদ উন্নয়নে ভুমিকা রাখছে।

তবে গৃহ বধু তার কাজের স্বীকৃতি এই সমাজে কমই পায় । তাই নারীদের উচিত একে অপরকে শ্রেনী শত্রু না ভেবে মিত্রতার সাথে এগিয়ে যাওয়া এবং প্রত্যকের কাজকে সহজ করে তোলা। আমি কর্মজীবি নারী কিন্তু আমার মা ছিলেন আদ্যপান্ত গৃহবধু যিনি আমাদের মত মানব সম্পদ তৈরীর কারিগর এবং প্রতিটি মা যদি মনে করে আমার সন্তানকে সম্পদ হিসাবে গড়ে তুলবো তবে সামাজিক উন্নয়নের সুচক বদলে যাবে। তাই নারীর প্রথমিক সহযোগিতার সম্প্রাসারন হোক নারীর হাত ধরে । পৃথিবীর অর্ধেক জনশক্তি নারীই হোক দিন বদলের অঙ্গীকার।।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে যুবলীগ নেতাকে কুপিয়েছে চিহ্নিত সন্ত্রাসীরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com