নারী হয়ে জন্ম নেওয়াটা ‘পাপ’ সেখানে!

মঙ্গলবার, ১৫ মে ২০১৮ | ৮:২৯ অপরাহ্ণ |

নারী হয়ে জন্ম নেওয়াটা ‘পাপ’ সেখানে!
ছবি: অনলাইন

কন্যা সন্তানের চেয়ে পুত্র সন্তানকে বেশি প্রাধান্য দেওয়ার কারণে ভারতে প্রতিবছর দুই লাখ ৩৯ হাজারের বেশি মেয়েশিশু মারা যাচ্ছে। মারা যাওয়া এসব শিশুদের বয়স পাঁচ বছরের কম।

মঙ্গলবার প্রকাশিত এক গবেষণার ফলাফলে উল্লেখ করা হয়েছে, ভারতে বিপুল সংখ্যক নারী থাকলেও, ৬৩ মিলিয়নের বেশি নারী সে দেশে পরিসংখ্যানে অনুপস্থিত। দেশটির সরকারি বাৎসরিক প্রতিবেদনেও তাদের অনুপস্থিতি লক্ষ করা যায়।

webnewsdesign.com

গবেষণায় আরো বলা হয়, গর্ভের ভ্রুণ আগেই পরীক্ষা করে কাঙ্ক্ষিত ছেলে সন্তান হওয়ার সম্ভাবনা না থাকলে গর্ভপাত করে ফেলছেন বহু দম্পতি। তবে অনেকেই বলছেন, জন্মের পর একজন কন্যাশিশুকে বড়ো করে তুলতে যে ধরনের ঝামেলা পোহাতে হবে, তা থাকে রেহাই পেতে অনেক দম্পতি কন্যা সন্তানের ভ্রুণ নষ্ট করে ফেলছেন।

প্যারিস ডেকার্টস বিশ্ববিদ্যালযয়ে সহ-গবেষক ক্রিস্টোফি গুইলমোটো বলেন, এটা কেবল গর্ভাবস্থায় হচ্ছে, বিষয়টি সেরকমও নয়। জন্মের পরও কন্যাশিশুরা ‘হারিয়ে’ যাচ্ছে। বেশিরভাগ কন্যাশিশুর মৃত্যু হচ্ছে তাদের পাঁচ বছর বয়সের মধ্যেই।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com