নিখোঁজের ১৬ মাস পর বাসায় ফিরলেন সাবেক রাষ্ট্রদূত মারুফ

রবিবার, ১৭ মার্চ ২০১৯ | ১:০০ অপরাহ্ণ |

নিখোঁজের ১৬ মাস পর বাসায় ফিরলেন সাবেক রাষ্ট্রদূত মারুফ
ফাইল ছবি

সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান নিখোঁজের ১৬ মাস পর বাসায় ফিরেছেন। শুক্রবার রাত ১০টার দিকে মারুফ জামান বাসায় কল করেন। এরপর রাত সাড়ে ১ টার দিকে তিনি বাসায় ফিরে আসেন। তবে এতদিন কোথায় ছিলেন এ ব্যাপারে এখনো কিছু জানা যায়নি।

শনিবার (১৬ মার্চ) সন্ধ্যা সোয়া ৭টায় ডিএমপি ধানমন্ডি জোনের অতিরিক্ত উপকমিশনার আব্দুল্লাহেল কাফি এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত রাতেই মারুফ জামান তার বাসায় ফিরে এসেছেন। আজ বিকেলে তার মেয়ে বিষয়টি পুলিশকে জানিয়েছেন। তিনি অসুস্থ থাকায় বাসায় বিশ্রাম করছেন, এই মুহূর্তে কারও সঙ্গে কথা বলছেন না। একটু সুস্থ বোধ করলে তিনি থানায় এসে সাক্ষাৎ করবেন বলে জানিয়েছেন তার মেয়ে।

২০১৭ সালের ৪ ডিসেম্বর বিদেশ থেকে আসা মেয়েকে রিসিভ করতে বিমানবন্দরের উদ্দেশে ধানমন্ডির বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি মারুফ জামান।

এর আগে সন্ধ্যা ৬টার দিকে মারুফ জামান বাসার টিএনটি নম্বরে কল করে বলেন, তিনজন লোক যাবে, তাদের কাছে বাসায় থাকা ল্যাপটপ দিয়ে দিতে হবে।

ওইদিন রাত ৮টা ৫ মিনিটে তিনজন সুটামদেহী লোক বাসায় প্রবেশ করেন এবং ল্যাপটপ নিয়ে ঠিক ৮টা ১৪ মিনিটে বের হয়ে যান। তাদের মুখ ঢাকা ছিল।

মারুফ জামান নিখোঁজ হওয়ার পর ২০১৭ সালের ৫ ডিসেম্বর দুপুরে সামিহা জামান ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নম্বর-২১৩) করেন। ঘটনার দিন রাত ৮টার দিকে খিলক্ষেত থানা পুলিশ ৩শ ফিট রাস্তা থেকে পরিত্যাক্ত অবস্থায় মারুফ জামানের গাড়ি উদ্ধার করেন। গাড়িটি অক্ষত অবস্থায় ছিল। গাড়িটি (ঢাকা মেট্রো গ ২১-১৩৯৯) বর্তমানে ধানমন্ডি থানায় রয়েছে।

মারুফ জামান ১৯৭৭ সালে সেনাবাহিনীতে (ষষ্ঠ শর্ট কোর্স) ক্যাপ্টেন পদে যোগ দেন। ১৯৮২ সালে সেনাবাহিনী থেকে আত্তীকরণ হয়ে পররাষ্ট্র ক্যাডারে যোগ দেন। এরপর যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনে ফাস্ট সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৭ সালে তিনি কাতারের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেন। ২০০৮ সালের ৬ ডিসেম্বর থেকে ২০০৯ সালের ১৫ সেপ্টেম্বার পর্যন্ত তিনি ভিয়েতনামের রাষ্ট্রদূতের দায়িত্বে থাকেন। এরপর দেশে ফিরে বাংলাদেশ ইনস্টিটিউট অব স্ট্যাটেজিক স্টাডিজের (বিআইএসএস) মহাপরিচালকের দায়িত্ব পালন করেন। সবশেষ ২০১৩ সালে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পান। এরপর অবসরে যান।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com