নিজ বিভাগের ছাত্রীকে নিপীড়নের অভিযোগে ইবির সেই শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

মঙ্গলবার, ১০ জুলাই ২০১৮ | ১১:৩৪ পূর্বাহ্ণ |

নিজ বিভাগের ছাত্রীকে নিপীড়নের অভিযোগে ইবির সেই শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন
ইবির সেই শিক্ষক

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার সরকার কর্তৃক একই বিভাগের ছাত্রীকে মানসিক হেনস্থা ও নিপীড়নের অভিযোগে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. অরবিন্দ সাহাকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন-বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ। গতকাল সোমবার (০৯ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আবদুল লতিফ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

webnewsdesign.com

রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক সঞ্জয় কুমারের বিরুদ্ধে নিজ ছাত্রীকে হুমকি ও মানসিক হেনস্থার অভিযোগ ওঠে। পরে ওই ছাত্রী মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে। একপর্যায়ে ওই ছাত্রীকে তার পরিবারের হাতে তুলে দেয় কর্তৃপক্ষ। এ ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হলেও প্রশাসন পদক্ষেপ নিতে গড়িমসি করে। রবিবার সাধারণ শিক্ষার্থীরা আন্দোলনে নামলে প্রক্টর কর্তৃক বাধা দেয়ার ঘটনাও ঘটে। পরে সোমবার এ ঘটনার তদন্ত করতে তিন সদস্যের কমিটি করে প্রশাসন। এতে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. অরবিন্দ সাহাকে আহ্বায়ক এবং ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদকে সদস্য করা হয়েছে। কমিটিকে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে উপাচার্যের কাছে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com