নিরপেক্ষ নির্বাচন হলে আ’লীগ ক্ষমতায় আসতে পারবে না : ফখরুল ইসলাম

শনিবার, ২০ জানুয়ারি ২০১৮ | ৭:৫৪ অপরাহ্ণ |

নিরপেক্ষ নির্বাচন হলে আ’লীগ ক্ষমতায় আসতে পারবে না : ফখরুল ইসলাম
মির্জা ফখরুল

নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন হলে এবং সব মানুষ ভোট দিতে পারলে আওয়ামী লীগের ভরাডুবি হবে বলে মনে করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় শনিবার ড্যাবের ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, নির্বাচনকালীন সময়ে একটা নিরপেক্ষ সরকার না হলে নির্বাচন সুষ্ঠু হবে না। সে কথা তারা (সরকার) শুনছেও না, সে কথায় তারা যেতেও চান না।
তিনি বলেন, আওয়ামী লীগ জানে, নির্বাচন যদি নিরপেক্ষ সরকারের অধীনে হয়, সুষ্ঠু অবাধ হয়, সব মানুষ যদি ভোট দিতে পারে তাহলে তাদের ভরাডুবি হবে। তারা কখনোই ক্ষমতায় আসতে পারবে না।
এসময় একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সহায়ক সরকারের রূপরেখা যথাসময়ে জাতির সামনে উপস্থাপন করা হবে বলেও জানান বিএনপির মহাসচিব।
আগামী নির্বাচন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বক্তব্যের জবাবে তিনি এ কথা জানিয়ে বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্যই বিএনপি সহায়ক সরকারের কথা বলে আসছে। উপযুক্ত এবং যথাসময়ে এই সরকারের রূপরেখা জাতির সামনে তুলে ধরা হবে।
বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে ডক্টরস্ এসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে। ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠানে ড্যাবের মহাসচিব ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী প্রমুখ উপস্থিত ছিলেন।
মির্জা ফখরুল বলেন, বিএনপির নির্বাচনের যে অবস্থান সেটা অত্যন্ত পরিষ্কার। একটা সমান্তরাল ক্ষেত্র চাই, নিরপেক্ষ সরকার চাই। যেখানে সকলে অংশ নিতে একটা উপযুক্ত পরিবেশ পায়।
বিএনপি মহাসচিব হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির মত ঘটনা দেশে আর ঘটতে দেওয়া হবে না। যেকোনো মূল্যে গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকার নির্বাচন প্রতিহত করা হবে।
এদিকে এক বিবৃতিতে চাঁদপুর জেলাধীন মতলব (উত্তর) থানার অন্তর্গত ছেঙ্গারচর পৌর জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সভাপতি রাজীব আহমেদকে গ্রেফতার ও মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানোর ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মির্জা ফখরুল।
বিবৃতিতে তিনি বলেন, বিরোধী দলের নেতাকর্মীদেরকে অব্যাহত গতিতে গ্রেফতার ও হীন উদ্দেশ্যপ্রণোদিত মামলা দিয়ে কারাগারে নিক্ষেপের মাধ্যমে গোটা দেশকেই কারাগারে রুপান্তরিত করেছে সরকার। বর্তমান সময়ে এই গ্রেফতারের ঘটনা ব্যাপক আকার ধারণ করেছে। এ ধরনের অপকর্ম সরকারের চলমান প্রক্রিয়ায় পরিণত হয়েছে।
আরেক বিবৃতিতে চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী রাজীব আহমেদকে গ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রিজাইডিং অফিসারকে বিবস্ত্র করেও  বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে অপরাধীরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com