নুসরাত রাফি হত্যার ঘটনায় ১৩ নয়, জড়িত ছিল ১৫ জন জানিয়েছেন পিবিআই

বুধবার, ১৭ এপ্রিল ২০১৯ | ৮:১৬ অপরাহ্ণ |

নুসরাত রাফি হত্যার ঘটনায় ১৩ নয়, জড়িত ছিল ১৫ জন জানিয়েছেন পিবিআই
ফাইল ছবি

নুসরাত রাফি হত্যার ঘটনায় ১৩ নয়, জড়িত ছিল ১৫ জন। মামলার দুই আসামি নুর উদ্দীন এবং শাহাদাত হোসেন শামীমের জবানবন্দিতে নতুন দু’জনের নাম পাওয়া গেছে বলে জানিয়েছেন পিবিআই প্রধান। এ মামলার ছয় অভিযুক্তের বিদেশ গমনে নিষেধাজ্ঞা চেয়ে চিঠি দিয়েছেন সংশ্লিষ্ট দফতরে।

তদন্ত শুরু হয়েছে সোনাগাজীর তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জেমের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলারও। এদিকে, মানবাধিকার কমিশন বলছে, স্থানীয় পুলিশ তৎপর হলে নুসরাত হত্যার ঘটনা ঘটতো না। দাবি জানান হয়, দ্রুত বিচার শেষ করারও।

webnewsdesign.com

নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে মারার মামলায় গ্রেফতার আসামিদের মধ্যে নূর উদ্দীন ও শাহাদাত হোসেন শামীম স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানায়, নুসরাত হত্যার আগে বৈঠক হয়েছে দুই দফা। প্রথমটি নুসরাতকে আগুনে পোড়ানোর বিষয়ে এবং দ্বিতীয়টি সিরাজ উদদৌলার মুক্তির জন্য। মামলার তদন্তকারী সংস্থা পিবিআই সূত্রে এসব তথ্য জানা যায়।

বৈঠকে অংশ নেয় নুর-উদ্দীন, শামীম, জাবেদ, জুবায়ের ও কাদের। বৈঠকে সিদ্ধান্ত হয় হামলাকারীদের জন্য বোরকা আনবে মনি। আর নুসরাতকে ডেকে ছাদে নিয়ে যাবে পপি। পিবিআই জানায়, কেরোসিন ঢেলে নুসরাতের গায়ে আগুন দেয় শামীম, জাবেদ, জুবায়ের, কাদের, মনি এবং পপি।

পিবিআইয়ের ডিআইজি বনজ কুমার মজুমদার বলেন, ‘তারা তাদের দোষ স্বীকার করেছেন। সেই সঙ্গে কারা সহযোগী ছিল তাদের নামও বলেছেন।’

পিবিআই প্রধান জানান, সম্পূর্ণ নিরপেক্ষভাবে চলছে এই মামলার তদন্ত। সোনাগাজী থানার তৎকালীন ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার তদন্ত চলছে জানিয়ে তিনি বলেন, স্থানীয় পুলিশের গাফিলতির বিষয়টি তদন্ত করছে পুলিশ সদর দফতর।

বনজ কুমার মজুমদার বলেন, কে কি করলো, না করলো এটা দেখার জন্য কমিটি করা হয়েছে। এটা দেখা হবে যে ওখানে লোকাল পুলিশের কোনো গাফিলতি ছিল কিনা।

এদিকে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক বলছেন, ঘটনার পর নুসরাত নারী নির্যাতন দমন আইনের ১০ ধারায় মামলা করতে চাইলেও পুলিশ ৫৪ ধারায় মামলা নেয়। এ বিষয়টিও তদন্তে আসা উচিত।

এদিকে নুসরাত হত্যার প্রতিবাদ ও বিচার দাবিতে ফেনী, খুলনা, বাগেরহোট, নওগাঁ, জয়পুরহাটসহ দেশের বিভিন্ন জেলায় মঙ্গলবারও মানববন্ধন হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com