নূর চৌধুরীকে ফেরত সংক্রান্ত চিঠির জবাব দিলো কানাডা

মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর ২০১৮ | ৯:৫৭ পূর্বাহ্ণ |

নূর চৌধুরীকে ফেরত সংক্রান্ত চিঠির জবাব দিলো কানাডা
ছবি: অনলাইন

সংবাদ গ্যালারি ডেস্ক: কানাডায় অবস্থানরত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীকে বাংলাদেশে ফেরত পাঠানোর দাবি জানিয়ে অস্ট্রেলিয়া আওয়ামী লীগ কর্তৃক প্রেরিত চিঠির জবাব দিয়েছে কানাডা। চিঠিটি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর কার্যালয়ে পৌঁছানোর পর নূর চৌধুরীকে বাংলাদেশে ফেরত পাঠানোর বিষয়টি আরও গুরুত্বের সঙ্গে নিয়েছে।
জানা গেছে, এরইমধ্যে নূর চৌধুরীকে বাংলাদেশে ফেরত পাঠানো সংক্রান্ত দাবি কানাডার ইমিগ্রেশন, রিফিউজিস অ্যান্ড সিটিজেনশিপ মন্ত্রী আহমেদ হোসেনের কাছে বিবেচনার জন্য প্রেরণ করা হয়েছে।

অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টন ও নিউ সাউথ ওয়েলস আওয়ামী লীগের সভাপতি হাসান শিমুন ফারুক রবিন স্বাক্ষরিত ওই চিঠির জবাব দিয়েছেন কানাডার প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক্সিকিউটিভ করেসপন্ডেন্স অফিসার এম ব্রেডসন।

webnewsdesign.com

ই-মেইলে প্রেরিত ওই চিঠিতে ব্রেডসন জানিয়েছেন, অস্ট্রেলিয়া আওয়ামী লীগ কর্তৃক প্রেরিত মেইলটি গুরুত্বের সঙ্গে পর্যালোচনা করে ইমিগ্রেশন, রিফিউজিস অ্যান্ড সিটিজেনশিপ মন্ত্রী আহমেদ হোসেনের কাছে বিবেচনার জন্য প্রেরণ করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি নূর চৌধুরীকে দেশে ফেরত পাঠানোর জন্য কানাডার প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত জুনে কুইবেকে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বাসভবনে (লে পেটিট ফ্রন্টেন্স) অনুষ্ঠিত এক বৈঠকে শেখ হাসিনা এ আহ্বান জানান।

এসময় ট্রুডো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সমবেদনা জানিয়ে বলেন, আমি বুঝতে পারছি আপনার জন্য বিষয়টি কতটুকু বেদনাদায়ক। আমি এতটুকু বলতে পারি নূর চৌধুরীর কানাডার নাগরিকত্ব নেই। সে কানাডার নাগরিক নয়। ট্রুডো আশ্বস্ত করে বলেন, অপরাধের দায়ে দণ্ডপ্রাপ্ত ব্যক্তিকে ফেরত পাঠানোর বিষয়ে তার দেশের সংশ্লিষ্ট কর্মকর্তারা কাজ করে যাচ্ছেন।

প্রসঙ্গত, এস এইচ এম বি নূর চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি এবং মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। বর্তমানে তিনি কানাডায় অবস্থান করছেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

জিংক ধান বিস্তারে কৃষি অফিসারদের দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com