নৈতিকতা ও মূলবোধ বৃদ্ধির পরামর্শ আরএপি কমিশনারের

বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ১২:২১ পূর্বাহ্ণ |

নৈতিকতা ও মূলবোধ বৃদ্ধির পরামর্শ আরএপি কমিশনারের
রাজশাহী কলেজ প্রাঙ্গনে কমিশনারের উপস্থিতিতে রাজশাহী কলেজের শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে নিয়ে একটি র‌্যালি

রাজশাহী প্রতিনিধি: অপরাধ নিয়োন্ত্রণ ও সামাজিক সম্প্রীতি রক্ষায় নৈতিকতা, সামাজিক ও পারিবারিক মূল্যবোধ বৃদ্ধির বিষয়ে পরামর্শ দিয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার একেএম হাফিজ আক্তার বিপিএম বলেছেন, সাইবার অপরাধসহ কোন অপরাধমূলক কর্মকান্ডেই শিক্ষার্থদের জড়িত হওয়া যাবে না।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী কলেজ মিলনায়তনে এই সভার আয়োজন করা হয়। রাজশাহী মেট্রোপলিটল পুলিশ (আরএমপি) আয়োজিত ‘ট্রাফিক আইন, সাইবার অপরাধ ও সামাজিক সামাজিক মূল্যবোধ’ বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথাগুলো বলেন।

webnewsdesign.com

আরএমপি’র কমিশনার শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান সময়ে সাইবার অপরাধ বেড়েছে। সার্বিক বিষয়ে সচেতন থাকতে হবে। পড়াশোনার পাশাপাশি সামাজিক ভাল কাজের প্রতিও শিক্ষার্থীদের নজর দিতে হবে।

পুলিশ কমিশনার তার বক্তব্যে ছাত্র-ছাত্রীদেরকে বাংলাদেশের উন্নয়নের ধারক ও বাহক হিসেবে অভিহিত করেন। দেশের চলমান উন্নয়নকে তরাম্বিত করতে ছাত্র-ছাত্রীদের বিষয়ভিত্তিক লেখাপড়ার পাশাপাশি প্রযুক্তিগত দক্ষতা অর্জন, সংস্কৃতি চর্চা, ক্রীড়া চর্চা, উপস্থিত বক্তৃতা চর্চা, জ্ঞান চর্চা ইত্যাদি বিষয়ের উপর গুরুত্ব আরোপ করেন। ইতিবাচক দৃষ্টিভঙ্গী নিয়ে তরুণদের মাঝে নেতৃত্বের বিকাশ ঘটানোর কথা বলেন।

সভায় রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, আরএমপির বোয়ালিয়া ডিভিশনের উপ-পুলিশ কমিশনার আমির জাফর, উপাধ্যক্ষ প্রফেসর আল ফারুক চৌধুরী। আরে উপস্থিত ছিলেন, ডিসি পিওএম সাইফুল ইসলাম ও নগর পুলিশের মুখপাত্র ইফতে খায়ের আলম সহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

আলোচনা শেষে প্রশ্নত্তোর পর্বে শিক্ষার্থদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন আরএমপি পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার বিপিএম। এছাড়া রাজশাহী কলেজের অধ্যক্ষ ট্রাফিক আইন মেনে চলার ব্যপারে উপস্থিত ছাত্র-ছাত্রীদের শপথবাক্য পাঠ করান।

এর আগে রাজশাহী কলেজ প্রাঙ্গনে কমিশনারের উপস্থিতিতে রাজশাহী কলেজের শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে নিয়ে একটি র‌্যালি বের করা হয়। আলোচনা সভার শুরুতে ট্রাফিক সচেতনতা, সাইবার অপরাধ ও সামাজিক মূল্যবোধ বিষয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com