নোবিপ্রবিতে বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায় মতবিনিময় সভা অনুষ্ঠিত…

মঙ্গলবার, ২৮ জুন ২০২২ | ১০:৩৯ অপরাহ্ণ |

নোবিপ্রবিতে বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায় মতবিনিময় সভা অনুষ্ঠিত…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট

নোবিপ্রবিতে বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায় মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮শে জুন) নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০২১-২২ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ)এর আওতায় জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনার কার্যক্রম অনুযায়ী সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন কমিটির আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ও পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবির মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আবদুল বাকী, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সদর উপজেলা চেয়ারম্যান জনাব এ কে এম সামসুদ্দিন জেহানসহ জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, সাংবাদিক, জনপ্রতিনিধিসহ অন্যান্য ব্যক্তিবর্গ।


মতবিনিময় সভায় মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘জাতীয় শুদ্ধাচার কৌশল
বাস্তবায়নে সুশীল সমাজসহ সকলের পরামর্শ নিয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্তিতে আমাদের এগিয়ে যেতে হবে। প্রতিটি ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠার পাশাপাশি নৈতিকতা, কর্তব্যনিষ্ঠা ও সততার সাথে অর্পিত দায়িত্ব পালন করতে হবে, তবেই জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ সম্ভব-জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

অনুষ্ঠানে বক্তারা বলেন, সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনদের এ ধরণের মতবিনিময় অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ যা সরকারের উন্নয়ন সহযোগী হয়ে শুদ্ধাচার প্রতিষ্ঠায় অত্যন্ত গুরুত্বপূর্ণ। জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে নোয়াখালী বিজ্ঞান ও প্রযু্ক্তি বিশ্ববিদ্যালয় নানা পদক্ষেপ গ্রহণ করেছে।


বক্তারা আরও বলেন, নোবিপ্রবিতে বর্তমানে নিয়োগ প্রক্রিয়ায় মেধা ও যোগ্যতা প্রাধান্য পাচ্ছে। উন্নয়ন কর্মকাণ্ড ও একাডেমিক কার্যক্রম স্বচ্ছতা ও জবাব- দিহিতার মাধ্যমে পরিচালিত হচ্ছে। কোভিড-১৯ চলাকালে অনলাইনে ক্লাস ও পরীক্ষা কার্যক্রম চালুর ফলে তেমন কোনো সেশনজট তৈরি হয়নি। শিক্ষা ও গবেষণায় বর্তমান বিশ্ববিদ্যালয় সমূহের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে উপনিত হচ্ছে নোবিপ্রবি। একই সাথে গবেষণা ও প্রকাশনা ক্ষেত্রেও সাম্প্রতিক সময়ে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে নোবিপ্রবি। সুশাসন প্রতিষ্ঠায় সুশীল সমাজ, গণমাধ্যম, শিক্ষকসমাজ সবাইকে যার যার অবস্থান থেকে ভূমিকা রাখার আহ্বান জানান বক্তারা।

অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নোবিপ্রবির মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. প্রফেসর ড.
মোহাম্মদ আবদুল বাকী, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি
অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ আনোয়ারুল
বাশার, আইআইএস পরিচালক ড. ফিরোজ আহমেদ, রেজিস্ট্রার (অ:দা) ও ফোকাল পয়েন্ট সংশ্লিষ্ট কমিটি মোহাম্মদ জসীম উদ্দিন, নোয়াখালী সরকারি কলেজের উপাধ্যক্ষ মোক্তার হোসেন, নোয়াখালী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ তাজুল ইসলাম, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশন এর সভাপতি সাখাওয়াত হোসেন, হিসাব পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ সাইদুর রহমান, নোয়াখালী পৌরসভার প্যানেল মেয়র রতন কৃষ্ণ পাল।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষার্থীদের অভিভাবক, অ্যালামনাই প্রতিনিধিবৃন্দ, নোবিপ্রবি বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ ও দপ্তর প্রধানবৃন্দ।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com