নোবিপ্রবির ভর্তি পরীক্ষা উপলক্ষে নোয়াখালী পৌরসভার সমন্বয় সভা অনুষ্ঠিত …

মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০১৯ | ৬:২৮ অপরাহ্ণ |

নোবিপ্রবির ভর্তি পরীক্ষা উপলক্ষে নোয়াখালী পৌরসভার সমন্বয় সভা অনুষ্ঠিত …
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

নোয়াখালী প্রতিনিধি :

আগামী ১ ও ২ নভেম্বর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষাকে সামনে রেখে ভর্তিচ্ছুদের আবাসন, খাওয়া, কেন্দ্রে যাতায়াত, প্রাথমিক চিকিৎসাসহ সকল প্রকার নিরাপত্তা নিশ্চিতের লক্ষে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।


নোয়াখালী পৌরসভার উদ্যোগে মঙ্গলবার দুপুর ১২টায় আয়োজিত এ সমন্বয় সভায় সভাপতিত্ব করেন পৌর মেয়র শহীদ উল্যাহ খান সোহেল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. দিদার উল আলম। জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর হোসেনসহ উপস্থিত ছিলেন জেলার রাজনৈতিক, ব্যবসায়ী নেতৃবৃন্দ, ইমাম, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, ১ ও ২ নভেম্বর ভর্তি পরীক্ষা হলেও মূলত ৩১ অক্টোবর রাত থেকেই নোয়াখালীতে আসতে থাকবে ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা। এ বছর নোবিপ্রবিতে ভর্তি পরীক্ষায় অংশ নিতে রেজিস্ট্রেশন করেছে প্রায় ৭০ হাজার শিক্ষার্থী। এসব ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের আবাসন, খাওয়া, কেন্দ্রে যাতায়াত, প্রাথমিক চিকিৎসাসহ সকল প্রকার নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নোয়াখালী পৌরসভা, উপজেলা পরিষদসহ সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান ব্যবস্থা গ্রহণ করেছে।

পৌর মেয়র শহীদ উল্যাহ খান সোহেল জানান, শুধু পৌরসভা থেকে ৪০০ জন টিয়া কালার টি-শার্ট পরিহিত সেচ্ছাসেবক থাকবে পরীক্ষার্থীদের সকল সহযোগিতায়। রাখা হবে ৬টি বুথ, প্রতিটি বুথে থাকবে ৩০জন করে সেচ্ছাসেবক। শহরের স্কুল-কলেজ, মাদ্রাসা,মসজিদ, আবাসিক হোটেল ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে বিনামূল্যে রাখা হবে শিক্ষার্থীদের। ১০০টি মোটরসাইকেল থাকবে শিক্ষার্থীদের কেন্দ্রে পৌছে দিতে।

বক্তারা ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সকল প্রকার সহযোগিতা করতে নোয়াখালীবাসী প্রস্তুত রয়েছে। তাদের সহযোগিতায় নোবিপ্রবি ও নোয়াখালী পৌরসভার ওয়েব সাইটে সকল তথ্য প্রদান করা হয়েছে।

অপরদিকে, জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক মানিক জানান, নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী ৮০ হাজার লিটার বিশুদ্ধ পানি, ১০০টি বাস ও জেলা আওয়ামীলীগের অফিসে থাকার ব্যবস্থাও করেছেন তিনি। এছাড়াও ছাত্রলীগ ও যুবলীগ শিক্ষার্থীদের সহযোগীতায় কাজ করবে বলেও জানান।

নোয়াখালী জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, পরীক্ষার্থীদের কোন প্রকার অসুবিধা না হয় সেজন্য আগামী ৩০ তারিখ রাত থেকে ৩শতাধিক পুলিশ শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে মোতায়েন করা হবে। এছাড়াও সাদা পোশাকেও পুলিশ কাজ করবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে খাদ্য নিয়ন্ত্রক-পিআইও-ইউপি চেয়ারম্যানসহ ৬ জন আটক….

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com