নোয়াখালীতে সরকারি ভূমি দখলমুক্ত করতে জেলা প্রশাসকের নির্দেশ

সোমবার, ১৫ এপ্রিল ২০১৯ | ১০:৪৩ অপরাহ্ণ |

প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

নোয়াখালীর নয় উপজেলার ৯২টি ইউপিতে সরকারি ভূমি দখল মুক্ত করতে সব ইউপি চেয়ারম্যানদের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক তন্ময় দাস।

জেলা সদরের ধর্মপুর ইউপির সচিব মো. শহীদুল ইসলাম বলেন, জেলা প্রশাসকের পত্র পাওয়ার পর থেকে ইউপির বিভিন্ন এলাকার বেদখল সরকারি ভূমি চিহিৃতের কাজ শুরু করেছি।

webnewsdesign.com

সদর ইউএনও মো. আরিফুল ইসলাম সরদার বলেন, জেলা প্রশাসকের এ উদ্যোগ বাস্তবায়নে এরইমধ্যে উপজেলার প্রত্যেক ইউপি চেয়ারম্যান ও সচিবদের নির্দেশ দেয়া হয়েছে। অচিরেই এ উদ্যোগ বাস্তবায়ন হবে।

জেলা প্রশাসক তন্ময় দাস বলেন, প্রত্যেক গ্রামের কিছু স্বার্থান্বেষী মানুষ নিজের সামান্য লাভের জন্য দেশের অনেক বড় বড় ক্ষতি করতে পিছপা হচ্ছে না। নিজের ক্ষুদ্র স্বার্থকে প্রাধান্য দিতে গিয়ে বৃহত্তর পরিসরে দেশ মাতৃকার অপূরণীয় ক্ষতির কারণ হয়ে দাঁড়াচ্ছেন।

তিনি বলেন, ইচ্ছে মত ফসলি জমি নষ্ট করে পুকুর খনন, জমির মাটি কেটে ইট ভাটায় পুড়ানো, ফুটপাত দখল করে দোকান নির্মাণ, সরকারি জমি দখল, নদী ভরাট করে স্থাপনা নির্মাণ, খাল দখল করে জলবদ্ধতা সৃষ্টি, আবর্জনা ফেলে ড্রেন ভরাট, যততত্র যানবাহন পার্কিং করে রাস্তায় যানজট সৃষ্টি, বিল্ডিং কোর্ড না মেনে ভবন তৈরিসহ পরিবেশের মারাত্মক বিপর্যয় ডেকে আনছে ওইসব স্বার্থান্বেষী মহল। সরকারি ভূমি দখল মুক্ত করে নোয়াখালীকে একটি মডেল জেলা গড়ে তুলতে সব ইউপি চেয়ারম্যানদের রোববার (০৭ এপ্রিল) থেকে আধা সরকারি পত্রে এ নির্দেশ দিয়েছি। এতে গুরুত্বপূর্ণ ১১টি সমস্যা নিরসন হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com