নোয়াখালীতে গ্রাম ডাক্তার প্রশিক্ষণের নামে প্রতারণা…

মঙ্গলবার, ২৪ আগস্ট ২০২১ | ৬:৩০ অপরাহ্ণ |

নোয়াখালীতে গ্রাম ডাক্তার প্রশিক্ষণের নামে প্রতারণা…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট/সংবাদ গ্যালারি

নোয়াখালী জেলার মাইজদী শহরের প্রাণ কেন্দ্র হাসপাতাল রোডে বাংলাদেশ লোকাল ডাক্তার সোসাইটির বিরুদ্ধে গ্রাম ডাক্তার প্রশিক্ষণ কোর্সের নামে প্রতারণার অভিযোগ উঠেছে।

অনুসন্ধানে জানা যায়, নোয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল সংলগ্ন নোয়াখালী জেলা সিভিল সার্জন অফিসের অনুমোদনের নাম ভাঙ্গিয়ে দীর্ঘদিন যাবৎ গ্রাম ডাক্তার প্রশিক্ষণ কোর্সের নামে বাংলাদেশ লোকাল ডাক্তার সোসাইটি যুব সমাজকে অবৈধ প্রশিক্ষণ দিয়ে লাখ-লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।

webnewsdesign.com

এছাড়াও মাইজদী হাসপাতাল রোডে গ্রাম-ডাক্তার প্রশিক্ষণ কেন্দ্রের বিশাল সাইনবোর্ড ও জেলার বিভিন্ন স্থানে চটকদার ব্যানার ও ফেস্টুন লাগিয়ে গ্রাম-গঞ্জের সহজ-সরল হতাশাগ্রস্ত স্বল্প শিক্ষিত যুবক-যুবতীদের ডাক্তার বানানোর নাম করে ৬ মাস/১ বছর মেয়াদী কোর্সের নামে প্রতি জনের কাছ থেকে ১৫০০০ টাকা থেকে শুরু করে ২৫০০০ টাকা পর্যন্ত হাতিয়ে নিচ্ছে।

নোয়াখালী গ্রাম ডাক্তার প্রশিক্ষণ সেন্টারের ম্যানেজার কাম প্রশিক্ষক রিয়া জানান,আমি ছাত্র-ছাত্রীদের আন্তরিকতার সহিত প্রশিক্ষণ দিয়ে আসছি এবং আমাদের প্রশিক্ষণ সেন্টারের চেয়ারম্যান এস.এম আবদুর রব ইকবাল স্যার সপ্তাহে শুক্র-শনি এই দুইদিন ক্লাস নিয়ে থাকে। এছাড়াও প্রশিক্ষণার্থীদের পছন্দমতে সরকারী এমবিবিএস ডাক্তার দ্বারা ক্লাস কার্যক্রম পরিচালনা করা হয়ে থাকে।

রিয়া আরো জানান, আমাদের সেন্টারে প্রশিক্ষন নিলে সবাই ডাক্তার লিখতে পারবে।

গ্রাম ডাক্তার প্রশিক্ষণ কেন্দ্রের চেয়ারম্যান এস এম আব্দুর রব ইকবাল জানান, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্হ‍্য অধিদপ্তর , স্বাস্হ‍্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় ও জেলা সিভিল সার্জনের অনুমতিক্রমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫০ জন সদস‍্য হলে প্রশিক্ষণ দিয়ে থাকি। অপর এক জিজ্ঞাসাবাদে তিনি বলেন এটা সরকারি গ্রাম প্রশিক্ষণ কেন্দ্র।

গ্রাম ডাক্তার প্রশিক্ষণের বিষয়ে নোয়াখালী জেলা সিভিল সার্জন ডাঃ মাসুম ইফতেখার জানান,এ ধরনের ভূঁইফোড় প্রশিক্ষণ কেন্দ্রের কোনো অনুমোদন আমরা দিই নাই। প্রশিক্ষণের সত‍্যতা পেলে আইনগত ব‍্যবস্হা গ্রহন করা হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

অভিনব পদ্ধতিতে পাচার কালে ১৫টি মোবাইল উদ্ধার…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com