নোয়াখালীতে পল্লী বিদ্যুতের মিটার প্রদানের নামে চাঁদাবাজি…

রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০ | ১০:০৯ অপরাহ্ণ |

নোয়াখালীতে পল্লী বিদ্যুতের মিটার প্রদানের নামে চাঁদাবাজি…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

নোয়াখালী সদর উপজেলার দাদপুর ইউনিয়নে পল্লী বিদ্যুতের মিটার প্রদানের নামে অভিনব কায়দায় চাঁদাবাজির অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি সদস্য কসাই জহিরের বিরুদ্ধে।

রোববার (২৩ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলার দাদপুর ইউনিয়নের বারাহীপুর গ্রামের ৭২জন বাসিন্দা দুর্নীতি দমন কমিশন (দুদক) নোয়াখালী কার্যালয়ে কসাই জহিরের বিরুদ্ধে লিখিত অভিযোগ দাখিল করেছেন।


অভিযোগে স্থানীয় বাসিন্দা মো. হারুন, বাচ্চু মিয়া, রিয়াদ হোসেন, মিয়া মাঝি, নুরুল আমিন, আবদুল খালেক, লাকী বেগমসহ ৭২জন গ্রাহক জানান, “প্রধানমন্ত্রীর উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ” এ শ্লোগান বাস্তবায়নে বারাহীপুর গ্রামে বিদ্যুতের নতুন খুঁটি ও লাইন স্থাপন করা হয়। বিদ্যুতের লাইন ও খুঁটি স্থাপনের এক বছর পার হলেও ওই গ্রামের মানুষ কসাই জহির ও তার বাবা রুহুল আমিনের চাঁদাবাজির কারণে বিদ্যুতের আলো থেকে বঞ্চিত রয়েছেন।

তারা জানান, এলাকায় বিদ্যুতের খুঁটি ও লাইন স্থাপনের পর কসাই জহির ইউপি সদস্যের প্রভাব খাটিয়ে প্রায় ১১০ জন গ্রাহক থেকে প্রতি মিটার বাবদ ৫ থেকে সাড়ে ৫ হাজার টাকা ও ওয়ারিং বাবদ এক হাজার ৫’শ টাকা করে চাঁদা আদায় করে। প্রথমে গ্রাহকরা তাকে টাকা দিতে অস্বীকৃতি জানালে কসাই জহিরের বাবা রুহুল আমিন গ্রাহকদের ভয়ভীতি দেখিয়ে বিদ্যুৎ না দেওয়ার হুমকি দেয়। পরবর্তীতে আলো নামের সোনার হরিণ বিদ্যুৎ পেতে তারা কসাই জহিরকে তার চাহিত চাঁদা দিয়ে র্দীঘ এক বছরেও বিদ্যুৎ পাননি।


এদিকে তার কাছ থেকে টাকা ফেরৎ চেয়েও নানা সময়ে অপমানের শিকার হয়েছেন একাধিক গ্রাহক। এতে করে গ্রাহকরা ভয়ে তার বিরুদ্ধে কথা বলতে পারেনি। কসাই জহির ও তার বাবার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়ে দ্রুত বিদ্যুতের মিটার সংযোগের দাবি জানিয়েছেন বারাহীপুর গ্রামের গ্রাহকরা।

দুদক নোয়াখালী জেলা সমন্বিত কার্যালয়ে উপপরিচালক জাহাঙ্গীর আলম লিখিত অভিযোগ গ্রহনের বিষয়টি নিশ্চিত করে জানান, এ বিষয়ে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com