নোয়াখালীতে ফসলি জমির ধান লুটের অভিযোগ

সোমবার, ০৯ সেপ্টেম্বর ২০১৯ | ৫:৪১ অপরাহ্ণ |

নোয়াখালীতে ফসলি জমির ধান লুটের অভিযোগ
নোয়াখালীর সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নের পশ্চিম মাইজচরা গ্রামে ভূয়া মালিকানা দাবী করে ফসলি জমির ধান লুটের অভিযোগ উঠেছে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে।

ভুক্তভোগীরা জানায় উপজেলার পশ্চিম মাইজচারা মৌজায় ১ একর ৯০ শতক জমির মালিকানা নিয়ে দীর্ঘ ২০ বছর যাবত ভোগ দখলদার হয়ে চাষাবাদ করে আসছে স্থানীয় কৃষক মুনসুর আহাম্মদ। চলতি মৌসুমেও তিনি ওই জমিতে আউশ ধান রোপন করেন।

রোববার সকালে পাশ্ববর্তী পূর্ব মাইজচারা গ্রামের মৃত চৌধুরী মিয়ার পুত্র নুরুল আমিন তার সন্ত্রাসী বাহিনী নিয়ে ওই ফসলি জমির ধান কেটে নিয়ে যায়। এসময় প্রায় ২ থেকে ৩শ লাঠিয়াল বাহিনী দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে মুনসুর আহাম্মদ ও তার পরিবারকে জিম্মি করে ফেলে। এতে এলাকাবাসী সন্ত্রাসীদের ভয়ে আতংকিত হয়ে পড়ে।


বর্তমানে মুনসুর ও তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছে। যে কোন সময় দখলীয় জমি থেকে উচ্ছেদ করে এলাকা ছাড়ার আশংকা প্রকাশ করছেন ভুক্তভোগী পরিবার।

স্থানীয় বাসিন্দা কামরুন নাহার জানান, ওই জমি দীর্ঘদিন থেকে মুনসুর আহাম্মদ চাষাবাদ করে আসছিলেন। সকাল বেলায় ২-৩শ লাঠিয়াল নিয়ে নুরুল আমিন জোর করে সন্ত্রাসীয় কায়দায় জমির ধানগুলো লুট করে নিয়ে যায়।

ভুক্তভোগী মুনসুর আহাম্মদ জানায়, স্থানীয় চেয়ারম্যান ও জসিম মেম্বারের ইন্ধনে আমার দখলীয় জমির ধান লুট করে নিয়ে যায়।

এবিষয়ে স্থানীয় চেয়ারম্যান আলী হায়দার বকশি জানায়, নুরুল আমিন এবং মুনসুর আহাম্মদের মধ্যে জমি নিয়ে বিরোধ রয়েছে। তবে জমি দখলের বিষয়টি অবগত নন তিনি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ময়মনসিংহে ভুয়া সাংবাদিক আটক…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com