নোয়াখাালীতে ভর্তি পরীক্ষায় লক্ষাধিক লোকের বিনা খরচে থাকা-খাওয়ার ব্যবস্থা…

শুক্রবার, ০১ নভেম্বর ২০১৯ | ১০:৩৫ অপরাহ্ণ |

নোয়াখাালীতে ভর্তি পরীক্ষায় লক্ষাধিক লোকের বিনা খরচে থাকা-খাওয়ার ব্যবস্থা…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থী ও তাদের অভিভাবক সহ লক্ষাধিক লোকের বিনা খরচে থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) পর থেকে ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা নোয়াখালীতে আসতে শুরু করেন। স্বেচ্ছাসেবকরা তাদেরকে নোয়াখালী পৌরসভা, সদর উপজেলা পরিষদ, রেডক্রিসেন্ট সোসাইটি সহ বিভিন্ন গন্তব্যে পৌঁছে দেয়। সেখানে তাদের জন্য বিনা খরচে থাকা খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।


নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) জনসংযোগ কর্মকর্তা ইফতেখার হোসাইন রাজু জানান, ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণি প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা শুক্রবার ১ নভেম্বর ও শনিবার ২ নভেম্বর অনুষ্ঠিত হবে। এবার ৩০টি বিষয়ের ১ হাজার ২৮৫ আসনের (কোটা ছাড়া) বিপরীতে আবেদন জমা পড়েছে ৬৮ হাজার ৭৬০টি।

প্রথমদিন শুক্রবার এ এবং বি ইউনিটের পরীক্ষা যথাক্রমে সকাল ১০.৩০ থেকে দুপুর ১২টা এবং বিকেল ৩টা থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় দিন শনিবার সি, ডি, ই ও এফ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন সকাল ০৯.০০টা থেকে ১০.৩০টা পর্যন্ত হবে সি ইউনিট এবং দুপুর ১২.৩০টা থেকে ১.৩০টা পর্যন্ত ডি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। একইদিন ই এবং এফ ইউনিটের পরীক্ষা যথাক্রমে বিকাল ৩.৩০ মিনিট থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কেন্দ্র সহ মোট ৩০টি কেন্দ্রে এ পরীক্ষা শুরু হয়েছে। ভর্তি পরীক্ষা উপলক্ষে জেলার বাইরে থেকে পরীক্ষার্থী ও তাদের অভিভাবক সহ লক্ষাধিক মানুষের সমাগম ঘটেছে নোয়াখালীতে। অতীতের মতো এবারও এ বিপুল সংখ্যক মানুষের বিনা খরচায় থাকা-খাওয়া, পরীক্ষা কেন্দ্রে যাতায়াত এবং নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে স্থানীয় সংসদ সদস্য, নোয়াখালী পৌরসভা, সদর উপজেলা পরিষদ, জেলা রেডক্রিসেন্ট সোসাইটি, জেলা আওয়ামীলীগ, জেলা ছাত্রলীগ সহ বিভিন্ন সংগঠন যে যার অবস্থান থেকে উদ্যোগ নিয়েছে।

সদর-সুবর্ণচর আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খাঁন সোহেল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম শামছুদ্দিন জেহান, সদর উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম সরদার , জেলা রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতারা এসব কাজ তদারকি করছেন। এছাড়া অন্যান্য দলের নেতাকর্মীরা অংশগ্রহণ করেছে।

বিভিন্ন প্রতিষ্ঠানের স্বেচ্ছাসেবক দল আইন শৃঙ্খলা বাহিনীর সাথে কাজ করে চলছেন।

জেলা প্রশাসক তন্ময় দাসের নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার মো: আলমগীর হোসেনেরর নেতৃত্বে পুলিশ প্রশাসন আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার কাজ করে যাচ্ছেন। সড়কে যানজট নিরসন ও শিক্ষার্থীদের নিরাপত্তায় নেওয়া হয়েছে সর্বোচ্চ ব্যবস্থা।

সংবাদ গ্যালারি / এমজেডএইচ

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে খাদ্য নিয়ন্ত্রক-পিআইও-ইউপি চেয়ারম্যানসহ ৬ জন আটক….

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com