নৌকা মার্কায় ভোট চেয়ে গণসংযোগ করছেন জননেতা প্রবীর কুমার রায়

বুধবার, ৩১ অক্টোবর ২০১৮ | ৭:২৫ পূর্বাহ্ণ |

নৌকা মার্কায় ভোট চেয়ে গণসংযোগ করছেন জননেতা প্রবীর কুমার রায়
জনপ্রিয়তার শীর্ষে প্রবীর কুমার রায়

আগামী ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নৌকা প্রতিক মার্কায় ভোট চেয়ে গণসংযোগ করছেন ঠাকুরগাঁও-২ আসনের মনোনয়ন প্রত্যাশি জননেতা প্রবীর কুমার রায়।


প্রবীর কুমার রায় ১৯৯৫ সালে বাংলাদেশ আওয়ামীলীগে মরহুম খাদেমুল ইসলাম এমপির নিকট যোগদেন। পরে ১৯৯৬ সাল থেকে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের বালিয়াডাঙ্গী উপজেলা শাখার সাধারণ সম্পাদক হিসেবে পর-পর তিনটি উপজেলা কাউন্সিলের মাধ্যমে নির্বাচিত হয়ে বর্তমানেও দায়িত্ব পালন করছেন বলে জানা যায়।

webnewsdesign.com

 

তিনি ১৯৯৭ সাল থেকে ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

তিনি আরও জানান,২০০৯ সালে বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৭৩ হাজার ৩১ ভোট পেয়ে নির্বাচিত হন।

 

তাঁর প্রতিদ্বন্ধী ৮হাজার ৪শ ১৮ ভোট পায়।

১৯৭১ সালের ২৮ মার্চ ঠাকুরগাঁও ইপিআর ক্যাম্প পাকিস্তানি ইপিআর মুক্ত করার লক্ষ্যে বাঙ্গালী ইপিআর গণের সাথে যোগ দেন প্রবীর কুমার রায়। ঠাকুরগাঁও ক্যাম্প পাকিস্তানি ইপিআর মুক্ত হয়।

 

পাকিন্থানী আর্মি ঠাকুরগাঁও দখলে নেওয়া পর,আর্মি ক্যাম্প দখলে জরিত থাকার কারণে ২৮ এপ্রিল ১৯৭১ তারিখে পাকিন্থান আর্মি কতিপয় বিহারী সহযোগী সহ বালিয়াডাঙ্গী থানায় তার বাড়িতে প্রথম আক্রমণ করে।

 

গাড়ীর শব্দ শুনে বাড়ীর সকল সদস্য পালিয়ে যেতে সক্ষম হলেও তার চাচা সমরেন্দ্র নাথ রায় ধরা পরে। বাড়ীর পার্শ্বে একটি বাঁশ ঝাড়ের গর্তে তাঁকে গুলি করে হত্যা করা হয়।

সম্পূর্ণ বাড়ী ঘর গান পাউডার ছিটিয়ে জ্বালীয়ে দেওয়া হয়।

 

সমেন্দ্র নাথ রায় বালিয়াডাঙ্গী থানার প্রথম শহীদ। প্রবীর কুমার পরে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি গেজেট ভুক্ত একজন মুক্তিযোদ্ধা।


১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্ব-পরিবারে শহীদ হওয়ার পর কয়েকজন মুক্তিযোদ্ধা সহ তিনি পরবর্তী করণীয় নির্ধারণের জন্য মিলিত হলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। পুলিশের সাথে টানাটানির মধ্যে প্রবীর কুমার সহ সকলে পালিয়ে যেতে সক্ষম হয়।

পরবর্তী ১৯৭৫ সালের ১১ ডিসেম্বর পুলিশ তাঁকে আটক করে। দীর্ঘ এক বছর ডিটেনসনে কারা ভোগের পর ১৯৭৬ সালের ০৭ ডিসেম্বর দিনাজপুর জেলা কারাগার থেকে তিনি মুক্তি পান। প্রবীর কুমার রায় বর্তমানে বালিয়াডাঙ্গী উপজেলার কেন্দ্রীয় সমবায় সমিতি লি: এর সভাপতি সহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত।

ঠাকুরগাঁও দুই আসনের প্রতিটি এলাকায় গণসংযোগ এর ক্রিয়া এবং ব্যাক্তি হিসেবে প্রবীর কুমার রায় এ আসনের যোগ্য প্রাথী বলে মনে করে আসনটির সর্বসাধারণ।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com