নড়াইলের বিভিন্ন অঞ্চলের দূর্গা পুজা মন্ডপ কমিটির মতবিনিময় সভায় ধর্ম যার যার উৎসব সবার: ডিসি আঞ্জুমান আরা

শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৯ | ৮:২৩ অপরাহ্ণ |

নড়াইলের বিভিন্ন অঞ্চলের দূর্গা পুজা মন্ডপ কমিটির মতবিনিময় সভায় ধর্ম যার যার উৎসব সবার: ডিসি আঞ্জুমান আরা
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

নড়াইলে শারদীয় দূর্গা পুজা উপলক্ষ্যে মতবিনিময় সভায় সার্বিক সহায়তার আশ্বাস ডিসি আঞ্জুমানারা’র নড়াইল জেলা প্রশাসকের কার্যালয়ে বাঙালি সংস্কৃতি ও হিন্দু ধমের মহান উৎসব দূর্গা পূজার প্রস্তুতি বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তাদের সাথে পূজা উদযাপন কমিটি ও বিভিন্ন অঞ্চলের মন্ডপ কমিটির প্রতিনিধিদের সাথে আলাপ আলোচনা হয়।

আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, এসময় জেলা প্রশাসক (ডিসি) আঞ্জুমানারা বেগম তাদেরকে পূজা উদযাপনে সার্বিক সহায়তা প্রদানের আশ্বাস দিয়ে বলেন,আপনারা শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করবেন। আমাদের এখানে কেউ সাম্প্রদায়িক মানসিকতার জায়গা থেকে বিশৃঙ্খলা ঘটায় না,যা ঘটে সেগুলো ব্যক্তিগত দ্বন্দ্বের কারণে ঘটে,তাই পূজার সময় ব্যক্তিগত দ্বন্দ্ব চর্চা থেকে দূরে থাকা আমাদের সকলের ভালো। পূজার সময় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিকল্পনা জানতে চাওয়া হলে, অতিরিক্ত পুলিশ সুপার শেখ ইমরান (নড়াইল সদর সারকেল), এ সময় সকলের অভিযোগ ও প্রস্তাব পর্যালোচনা করে, এবং কিছু পদক্ষেপ গ্রহণপূর্বক তা ব্যক্ত করেন এবং সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার আশ্বাস দেন। এছাড়া তিনি বিশৃঙ্খলা এড়াতে সকল পূজা মন্ডপে সিসি ক্যামেরা স্থাপনের প্রতি গুরুত্ব দিতে বলেন।


তিনি আরো বলেন, আমাদের নড়াইলে তো সব সময়ই এমন সম্প্রীতি বিরাজ করে। থেকে শুরু হতে চলেছে, হিন্দু ধমের বড় পূজা খ্যাত দূর্গা মায়ের পুজা। এটি বাঙালি সংস্কৃতির একটা গুরুত্বপূর্ণ উৎসব। এই উৎসবে শুধুমাত্র হিন্দু ধর্মাবলম্বীরাই নয়,সকল ধর্ম-বর্ণের বাঙালি মিলে মিশে একাত্ব হয়,তাই এটি বাংলাদেশের প্রেক্ষাপটে একটি গুরুত্বপূর্ণ উৎসবে রূপ নিয়েছে। নড়াইল জেলায় এবছর ৫৭২টি পূজামন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। নড়াইলে প্রতিবছরের মতো এবারও শান্তপূর্ণভাবে শারদীয় উৎসব সম্পন্ন হবে।

এসময় জেলা প্রশাসক (ডিসি) আঞ্জুমানারা বেগম জানান, দুর্গাপূজা শুধু হিন্দু ধমের অংশ নয় ‘অশুভ শক্তির বিনাশ। এটা পুরো মানব জাতির কল্যাণের জন্য বলেন। ‘অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য। দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি আজ সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। সকল ধর্ম-বর্ণ নির্বিশেষে মানুষের নিরাপদ রাখা। আমার প্রত্যাশা, ‘ধর্ম যার যার, উৎসব সবার’-এ কথা মাথায় রেখে আমাদের একসাথে দুর্গা উৎসব পালন করতে চবে। হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে নড়াইল জেলায় হিন্দু ধর্মাবলম্বী সকল আন্তরিকতায়।

আশা করি, প্রধান ধর্মীয় দুর্গো উৎসব বাঙালির হাজার বছরের সম্প্রদায়ের ঐতিহ্য ও সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা সর্বকালের। শারদীয় দুর্গোৎসব উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীসহ সকল নাগরিকের শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন। দুর্গাপূজাকে সামনে রেখে শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে খাদ্য নিয়ন্ত্রক-পিআইও-ইউপি চেয়ারম্যানসহ ৬ জন আটক….

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com