পঞ্চগড়ে স্ত্রীকে নির্যাতনের মামলায় বিজিবি সদস্য কারাগারে…

বুধবার, ২৭ এপ্রিল ২০২২ | ২:৪১ অপরাহ্ণ |

পঞ্চগড়ে স্ত্রীকে নির্যাতনের মামলায় বিজিবি সদস্য কারাগারে…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট/সংবাদ গ্যালারি

পঞ্চগড়ে আব্দুল কাউয়ুম (৩১) নামে এক বিজিবি সদস্যকে জেল হাজতে প্রেরন করেছে আদালত। গত ১৯শে এপ্রিল বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল ওই বিজিবি সদস্যের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারী করে।

মঙ্গলবার (২৬শে এপ্রিল) আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে, আদালত উভয় পক্ষের শুনানি শেষে ওই বিজিবি সদস্যের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন।


এর আগে পুলিশের তদন্ত প্রতিবেদন ও সহকারি কমিশনার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল আল মামুন কাওসার শেখ, বাদী ও সাক্ষীগণের জবানবন্দী পর্যালোচনা করে ঘটনা সত্য বলে প্রতীয়মান হয় মর্মে আদালতে প্রতিবেদন দাখিল করেন।

মামলার এজাহারে উল্লেখ আছে, ১২ই মার্চ ২০১৭ সালে পঞ্চগড় সদরের তোফাজ্জল হোসেনের ছেলে আব্দুল কাইয়ুম এর সাথে, একই উপজেলার ইসলামবাগ এলাকার মৃত আব্দুল জলিলের মেয়ে আলেয়া খাতুন ইসলামী শরীয়া মোতাবেক বিয়ে হয়।


বিয়ের সময় মেয়ের সুখের কথা চিন্তা করে ৫ লক্ষ টাকার উপহার সামগ্রী দেন। বিবাদী আব্দুল কাইয়ুম বিজিবি সদস্য হওয়ায় রাজশাহী ব্যাটালিয়ন (১) বিজিবিতে অবস্থান করে। বিপথে টাকা পয়সা নষ্ট করে ফেলে এবং সংসারের প্রতি উদাসীন হয়ে বাড়িতে আসে। যৌতুকের দাবীতে শারীরিক ও মানসিক নির্যাতন করে পরে এক পর্যায়ে বাড়ি থেকে বের করে দেয়।

এ ঘটনায় স্থানীয়ভাবে আপোষে বসে কিন্তু যৌতুকের দাবি অব্যাহত রাখায় আপোষ হয় নাই। পরে আলেয়া খাতুন বাদী হয়ে বিজ্ঞ আদালতে মামলা করেন। বিবাদী আপোষের কথা বলে অন্তবর্তীকালীন জামিন লাভ করে বাদীকে বাড়ীতে নিয়ে যায়। ১৭ই ফেব্রুয়ারী ২০২১ সালে বাদীকে মারপিটে গুরুতর জখম করে বাড়ি থেকে বের করে দেয়। পরে হাসপাতালে চিকিৎসা নিয়ে থানায় মামলা করতে গেলে বিজ্ঞ আদালতে মামলা আনয়ন করার পরামর্শ দেন।


বিজিবি সদস্যের বাবা তোফাজ্জল হোসেন জানান, গতকাল আমার ছেলে আব্দুল কাইয়ুম আদালতে জামিনের আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে। আমরা পুনরায় জামিনের আবেদন করবো।

বাদী পক্ষের আইনজীবী এ্যাড. আব্দুল্লাহ আল মামুন জানান, স্ত্রী নির্যাতনের মামলায় বিজিবি সদস্য আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে, উভয় পক্ষের শুনানি শেষে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com