“পঞ্চগড় এক্সপ্রেস” বুহত্তর দিনাজপুরবাসীর জন্য প্রধানমন্ত্রীর ঈদ উপহার : রেলমন্ত্রী

শনিবার, ১৮ মে ২০১৯ | ৯:৩৫ অপরাহ্ণ |

“পঞ্চগড় এক্সপ্রেস” বুহত্তর দিনাজপুরবাসীর জন্য প্রধানমন্ত্রীর ঈদ উপহার : রেলমন্ত্রী
অনলাইন ছবি

রেলমন্ত্রী অ্যাড. নূরুল ইসলাম সুজন বলেছেন, আগামী ২৫ মে থেকে পঞ্চগড়-ঢাকা রুটে স্বল্প বিরতির নতুন আন্ত‍‍ঃনগর ট্রেন ‘পঞ্চগড় এক্সপ্রেস’ উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন ট্রেনটি বৃহত্তর দিনাজপুরবাসীর জন্য প্রধানমন্ত্রীর ঈদ উপহার। প্রধানমন্ত্রী বৃহত্তর দিনাজপুরবাসীকে দেয়া কথা রেখেছেন। তাদের দাবির প্রতি সম্মান দেখিয়েছেন। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি সকলকে এগিয়ে আসার আহবান জানান।

তিনি শুক্রবার দুপুরে পঞ্চগড় রেল স্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। এ সময় পশ্চিমাঞ্চল রেলের জেনারেল ম্যানেজার খন্দকার শহীদুল ইসলাম, রেলওয়ের প্রধান প্রকৌশলী মোহাম্মদ আফজাল হোসেন, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এহতেশাম রেজা, অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিয়া আনোয়ারসহ রেল ও জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

webnewsdesign.com

তিনি বলেন, গত ডিসেম্বরে প্রধানমন্ত্রী পঞ্চগড় থেকে দুটি আন্তনগর ট্রেন একতা ও দ্রুতযান এক্সপ্রেস উদ্বোধন করেন। আগামী ২৫ মে ‘পঞ্চগড় এক্সপ্রেস’ নামে দ্রুতগামী ও আধুনিক স্বল্প বিরতির নতুন আরো একটি আন্তনগর ট্রেন চালু হবে। প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে ট্রেনটির উদ্বোধন করবেন।

তিনি আরও বলেন, পঞ্চগড় থেকে তেঁতুলিয়ার বাংলাবান্ধা স্থলবন্দর পর্যন্ত রেল লাইন সম্প্রসারণ করার প্রক্রিয়া শুরু হয়েছে। প্রাথমিক সম্ভাব্যতা যাচাই করা হয়েছে। ৫০ কিলোমিটার এই রেল লাইন নির্মাণে সম্ভাব্য সাড়ে তিন হাজার কোটি টাকার একটি প্রকল্প পরিকল্পনা কমিশনে রয়েছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ট্রেনটি প্রতিদিন বেলা সোয়া বারোটায় পঞ্চগড় থেকে ছেড়ে গিয়ে রাত ১০ টায় ঢাকায় পৌঁছবে। আর রাত ১২ টা ১০ মিনিটে ঢাকা থেকে ছেড়ে সকাল ১০ টা ৪৫ মিনিটে পঞ্চগড় পৌঁছবে। ঢাকা যাওয়া ও আসার পথে ট্রেনটি ঠাকুরগাঁও, দিনাজপুর ও পাবর্তীপুরে থামবে। তবে যাওয়া ও আসার পথে ঢাকার বিমানবন্দর স্টেশনেও যাত্রা বিরতি করবে ট্রেনটি। এই ট্রেনটিতে আধুনিক সুযোগ সুবিধা থাকলেও ভাড়া একতা ও দ্রুতযানের সমান রাখা হয়েছে। ট্রেনটিতে বিমানের মত বায়ো টয়লেট থাকবে। ফলে টয়লেটের বর্জ্য আর রেল লাইনে পড়বে না। রেল ভ্রমন হবে সাশ্রয়ী, নিরাপদ ও আরামদায়ক। এই এলাকার মানুষের প্রতি প্রধানমন্ত্রীর অগাধ ভালোবাসার ফসল নতুন এই ট্রেন। এই ট্রেনটির ৩০ শতাংশ পঞ্চগড় ও ৩০ শতাংশ দিনাজপুর, ২৫ শতাংশ ঠাকুরগাঁও এবং ১৫ শতাংশ হারে পার্বতীপুরের জন্য আসন নির্ধারিত থাকবে।

 

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com